নিজস্ব প্রতিবেদন: অবসর নিতে চলেছেন আজিম প্রেমজি। তিনি তথ্যপ্রযুক্তি সংস্থা উইপ্রোর এক্সিকিউটিভ চেয়ারম্যান তথা ম্যানেজিং ডিরেক্টর। আগামী জুলাই মাসে তিনি অবসর নেবেন বলে বৃহস্পতিবার ওই সংস্থার তরফে ঘোষণা করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, উইপ্রোর প্রতিষ্ঠাতা সরে যাওয়ার পর কে হাল ধরবেন এই সংস্থার? সেই নামটিও এদিন ঘোষণা করেছে ওই সংস্থা। তাদের তরফে জানানো হয়েছে, এবার সংস্থার ম্যানেজিং ডিরেক্টর হবেন আবদালি নিমচেওয়ালা। তিনি এখন ওই সংস্থার চিফ এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে কর্মরত।


আরও পড়ুন: তেলেঙ্গানায় কংগ্রেস ছেড়ে টিআরএসের পথে ১২ জন বিধায়ক


আজিম প্রেমজি ৫৩ বছর ধরে উইপ্রোর নেতৃত্ব দিচ্ছেন। এবার ওই সংস্থায় তিনি নন-এক্সিকিউটিভ ডিরেক্টর ও প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হিসেবে থাকবেন। এদিন অবসর নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন স্বয়ং আজিম প্রেমজি।


উইপ্রোকে প্রতিষ্ঠিত সংস্থা হিসেবে গড়ে তোলার জন্য তিনি ধন্যবাদ দিয়েছেন সংস্থার কর্মী ও কর্মীদের পরিবারের সদস্যদের। গ্রাহক, অংশীদার ও অন্যদেরকেও তিনি ধন্যবাদ দিয়েছেন তাঁদের উপর আস্থা রাখার জন্য।


আরও পড়ুন: লোকসভায় ডেপুটি স্পিকার পদ শিবসেনার অধিকার, দাবি সঞ্জয় রাউতের


আজিম প্রেমজির ছেলে রিশাদ প্রেমজি। রিশাদের নেতৃত্বে আগামিদিনে উইপ্রো নতুন ভাবে উন্নতির শিখরে পৌঁছবে বলেও আশা প্রকাশ করেছেন আজিম প্রেমজি।


রিশাদ প্রেমজি এখন উইপ্রোর চিফ স্ট্রাটেজি অফিসার ও বোর্ডের সদস্য। তাঁকে এবার ওই সংস্থার চিফ এক্সিকিউটিভ চেয়ারম্যান হিসেবে দেখা যাবে। এছাড়া সর্বক্ষণের ডিরেক্টর হিসেবে তাঁকে আগামী পাঁচ বছরের জন্য নিয়োগ করা হল।


আরও পড়ুন: গত ৫ বছরে পরিবর্তনের সব সম্ভাবনা বাঁচিয়ে রেখেছে মোদী সরকার: বিদেশমন্ত্রী জয়শঙ্কর


এই সিদ্ধান্ত ৩১ জুলাই কার্যকর হবে। তবে সংস্থার অংশীদাররা এই সিদ্ধান্তে সম্মত হলে, তবেই তা কার্যকর করা হবে বলে এদিন ওই সংস্থার তরফে জানানো হয়েছে।