জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিমান ভ্রমণের ঝক্কি যেন বেড়েই চলেছে। কখনও এক যাত্রী অন্য যাত্রীর গায়ে প্রস্রাব করে দিচ্ছেন তো কেউ আবার এমার্জেন্সি গেটে খুলে দিচ্ছেন। কোথাও আবার বিমানে মশার কামড়ের অভিযোগ, কোথাও ইঁদুর। এবার এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে এক মহিলা যাত্রীকে কামড়ে দিল কাঁকড়া বিছে। গত মাসে এই ঘটনা ঘটেছে এয়ার ইন্ডিয়ার নাগপুর-মুম্বই উড়ানে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-মানুষ চাইছে আমরা প্রশাসনকে স্তব্ধ করে দিই; সরব ডিএ আন্দোলনকারীরা, মঞ্চে হাজির শুভেন্দু


শনিবার বিমান সংস্থার এক বিবৃতিতে জানানো হয়েছে দিল্লিতে ওই বিমান যাত্রীকে চিকিত্সকের কাছে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে ছেড়ে দেওয়া হয়। ২৩ এপ্রিলের ওই ঘটনা একেবারেই বিরল ঘটনা। বিমানে কাউকে কাঁকড়া বিছে কামড়ে দিয়েছে এমন ঘটনার কথা খুব একটা শোনা যায় না। নিয়ম অনুযায়ী বিমানে যাত্রী তোলার আগে খুঁটিয়ে পরীক্ষা করা হয়। কীটপতঙ্গ মারার জন্য কীটনাশকও স্প্রে করা হয়। তার পরেও এই ঘটনা খুবই অনভিপ্রেত। ওই ঘটনার পর কেটারিং সংস্থাকে যাত্রীদের ব্যবহার্য জিনিসপত্র খুঁটিয়ে পরীক্ষা করতে বলা হয়েছে। প্রয়োজেনে কীটনাশক দিয়ে কীটপতঙ্গ দূর করতে হবে। 


উল্লেখ্য, জুলাই মাসে মুম্বই থেকে উপসাগরের একটি বিমানেক ককপিটে একটি পাখি ঢুকে পড়ে। কালিকট থেকে দুবাই গামী একটি বিমানে সাপ উঠে পড়ে। বিমান ইঁদুর দেখাতে পাওয়াও  প্রায় আকছার হয়ে গিয়েছে। এপ্রিলে শ্রীনগর থেকে আড়াইটেয় একটি বিমান ওড়ার কথা ছিল। কিন্তু বিমানে ইঁদুর ঢুকে পড়ায় সেটি শেষপর্যন্ত টেক অফ করে সাড়ে তিনটে নাগাদ।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)