নিজস্ব প্রতিবেদন: ৫৭৭ জন অনাথ শিশুর দায়িত্ব নিল কেন্দ্র। জানা গিয়েছে এই ৫৭৭ জন শিশু কোভিডে মা-বাবা উভয়কেই হারিয়েছে। নারী ও শিশু কল্যাণ মন্ত্রক সম্প্রতি এই সঙ্কটকালে এই শিশুদের পাশে থাকতে যাবতীয় পদক্ষেপ করছে বলে জানা গিয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সুত্রের খবর, মন্ত্রক এই বাচ্চাগুলোর সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে। এই কর্মসুচিকে সঠিকভাবে বাস্তবায়িত করার জন্য, জেলা প্রতি ১০ লাখ টাকা করে বরাদ্দ করা হয়েছে। 


আরও পড়ুন: অবশেষে কাটল জটিলতা, CBI-র নয়া ডিরেক্টর হলেন সুবোধ কুমার জয়সওয়াল


জানা গিয়েছ, বাবা-মা হারা এই সন্তান তাদের পরিবারের কোনও সদস্যের কাছে রয়েছে। সেখানে রেখেই তাদের যথাযথ দেখভাল করা হচ্ছে। তাদের বংশ থেকে একেবারে শিকড় বিচ্ছিন্ন করতে চায়না কেন্দ্র। তারা যাতে কোনও কিছু থকে বঞ্চিত না হয়, তা নিশ্চিত করবে মন্ত্রক। 


আরও পড়ুন: শক্ত খুঁটির সঙ্গে বেঁধে নৌকা বাঁচানোর মরিয়া চেষ্টা, এমন ঝড় দেখেনি বালাসোরের বহু মত্সজীবী
 


সূত্র আরও জানিয়েছে, বিদেশে সহিংসতায় ক্ষতিগ্রস্ত মহিলাদের সহায়তা করার জন্য মন্ত্রক একটি স্টপ সেন্টার স্থাপনের পরিকল্পনা করছে। বিদেশ মন্ত্রকের সহযোগিতায় বাহরাইন, কুয়েত, ওমান, কাতার, সংযুক্ত আরব , সৌদি আরব , অস্ট্রেলিয়া, কানাডা ও সিঙ্গাপুরে এই কেন্দ্রগুলি স্থাপন করা হবে। কেন্দ্রগুলিতে সংকটের মধ্যে দিন কাটানো ভারতীয় মহিলাদের আইনি সহায়তা, চিকিৎসা ও যথাযথ পরামর্শ দেওয়া হবে।