নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তী অশান্তি নিয়ে রাজ্যকে নিশানা করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। একবারে রাজ্য বিধানসভায় দাঁড়িয়ে আদিত্যনাথ বলেন, উত্তরপ্রদেশের তুলনায় অর্ধেক জনসংখ্যা বাংলার। উত্তর প্রদেশে ভোটের সময়ে কোনও অশান্তি হয়নি। অথচ ভোটের পর বাংলায় ১২ হাজার হিংসার ঘটনা ঘটেছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উত্তর প্রদেশ বিধানসভায় দাঁড়িয়ে আদিত্যনাথ বলেন, ভোটের সময় সমাজবাদী পার্টিকে সমর্থন করা জন্য পশ্চিমবঙ্গ থেকে এক দিদি এসেছিলেন। সেই বাংলায় ভোট পরবর্তীতে হিংসার ঘটনা ঘটেছিল ১২ হাজার। বিজেপির ১০ হাজারের বেশি কর্মী আশ্রয় শিবিরে যেতে বাধ্য় হয়েছিলেন। ৫৭ জন বিজেপি কর্মীকে নির্মমভাবে খুন করা হয়েছে। ১২৩ জন মহিলার উপরে অমানবিক অত্য়াচার হয়েছে। মনে রাখতে হবে বাংলার জনসংখ্যা উত্তরপ্রদেশের অর্ধেক। এখানে ভোটের আগে ও পরে কোনও হিংসার ঘটনা ঘটেনি। 


এদিকে, যোগীকে পাল্টা আক্রমণ করলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, পুরো মিথ্যে বলেছেন যোগী আদিত্যনাথ। ওঁর নিজের দলের সরকার রয়েছে কেন্দ্রে। তাদের রিপোর্ট, তপসিলি জাতি, উপজাতিদের উপরে দেশব্যাপী যে অত্যাচার হয়েছে তার শীর্ষে রয়েছে উত্তরপ্রদেশ। একের পর এক কেন্দ্রীয় রিপোর্ট দেখাচ্ছে উন্নয়ণের দৌড়ে পিছিয়ে পড়েছে উত্তরপ্রদেশ। সেই জায়গা দখল করেছে বাংলা। আর যত অশান্তি উত্তরপ্রদেশে বেশি। উন্নাও, হাথরাসের কথা কি ভুলে গিয়েছেন? 


অন্যদিকে, কংগ্রেস নেতা অধীর চৌধুরী বলেন, ভোটের আগে যোগী রাজ্যে কী হয়েছে দেখুন। তাঁকে সাহায্য করবে ন্যাশনাল ক্রাইম রেকর্ড ব্যুরো। এটি অমিত শাহের দফতর। যোগী তা দেখে নিন। বুঝে যাবেন।


আরও পড়ুন-কেবল নিজের মেয়ে নয় অভিযোগ, ২৫ আত্মীয়ের চাকরির ব্যবস্থাও করেছেন মন্ত্রী পরেশ


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)