জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পুলিস কনস্টেবল নিয়োগ পরীক্ষা দিয়ে নিশ্চিন্তে ঘরে বসেছিলেন রাজ্যের ৪০ লাখ যুবক। সেই পরীক্ষা শেষপর্যন্ত বাতিল করে দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। শুধু তাই নয়, আদিত্যনাথ স্পষ্ট জানিয়েছেন যারা কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস করেছে তাদের ছাড়া হবে না না। এর পাশাপাশি এনিয়ে প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী। কংগ্রেসের তরফে ওই নিয়োগ পরীক্ষায় অনিয়মে সিবিআই তদন্ত দাবি করা হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-গঙ্গাস্নান করতে বেরিয়ে মর্মান্তিক মৃত্যু, ১৫ জনকে নিয়ে ট্রলি গিয়ে পড়ল পুকুরে


পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ নিয়ে যোগী আদিত্যনাথ তাঁর এক্স হ্যান্ডেলে বলেছেন, আগামী ৬ মাসের মধ্যে ফের পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার বিশ্বাসযোগ্যতা নিয়ে কোানও আপোস করা হবে না। রাজ্যের তরুণদের কঠোর পরিশ্রম নিয়ে যারা খেলা করেছে তাদের কাউকে ছাড়া হবে না। একের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


গত ১৭ ও ১৮ ফেব্রুয়ারি কনস্টেবল পদে নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হয়। পরীক্ষায় ফর্ম ফিল আপ করেছিলেন ৪০ লাখ পরীক্ষার্থী। তাদের কাছে ফি নেওয়া হয়েছিল ৪০০ টাকা করে। ফলে পরীক্ষার্থীদের কাছে থেকে উঠেছিল কোটি কোটি টাকা। সেই পরীক্ষা এখন বাতিল হয়ে গেল। কংগ্রেসের দাবি, পরীক্ষা বাতিল হওয়ায় উত্তরপ্রদেশের গ্রামে গ্রামে এনিয়ে তরুণরা ক্ষুব্ধ। কারা প্রশ্ন ফাঁসের পেছনে রয়েছে তাদের খুঁজে বের করতে হবে। প্রিয়ঙ্কা গান্ধী বলেন, ভারত চাঁদে রাখছে, সূর্য অভিয়ানে যাচ্ছে। সেই দেশে এত গুরুত্বপূর্ একটা পরীক্ষা ঠিক ভাবে নিতে পারে না? এর জন্য সিবিআই তদন্ত হওয়া উচিত।


মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পরই রাজ্যের স্বরাষ্ট্র দফতর পরীক্ষা বাতিলের নির্দেশিকা জারি করে দিয়েছে। সেখানে বলা হয়েছে রাজ্যের শিক্ষা ব্যবস্থায় স্বচ্ছতা বাজায় রাখতেই পরীক্ষা বাকিলের সিদ্ধান্ত নিতে হয়েছে। যে কোনও পরীক্ষা নিতে গেলে তা উপযুক্ত  পন্থা পদ্ধতি মেনেই চলতে হবে।


কংগ্রেস সিবিআই তদন্তের দাবি করলেও রাজ্য সরকার প্রশ্ন ফাঁসের তদন্ত এসটিএফকে দিয়ে করানোর কথা ঘোষণা করেছে। যে কেউ এই ঘটনার সঙ্গে জড়িত থাকুক তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। আগামী ৬ মাসের মধ্যে ফের পরীক্ষা নেওয়া হবে। পাশাপাশি পরীক্ষার্থীরা যাতে পরীক্ষা দিতে আসতে পারেন তার জন্য বিনা ভাড়ায় পরীক্ষাকেন্দ্রে আসতে পারবেন সরকারি বাসে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)