নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) শনিবার ঘোষণা করেছেন যে রাজ্যের জনপ্রিয় 'ফ্রি-রেশন স্কিম' আরও তিন মাসের জন্য বাড়ানো হবে। যোগী ২.০ সরকারের প্রথম মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আসন্ন ৫ বছরের শাসনকালের মন্ত্রিসভার কাজ সংক্রান্ত আলোচনা করার লক্ষ্যে অনুষ্ঠিত হয় এই বৈঠক। এই বৈঠকেই সিদ্ধান্ত নেওয়া হয় যে উত্তরপ্রদেশ সরকার ৩,২৭০ কোটি টাকা ব্যয় করবে এই খাতে। এর ফলে ১৫ কোটি মানুষ উপকৃত হবে। লখনউতে উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য (UP deputy CM Keshav Prasad Maurya) এই কথা জানিয়েছেন।


 



উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ লখনউতে জানিয়েছেন, "আজকের মন্ত্রিসভার বৈঠকে, আমরা বিনামূল্যে রেশন প্রকল্পটি আগামী ৩ মাসের জন্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। এটি রাজ্যের ১৫ কোটি মানুষকে উপকৃত করবে।"


আরও পড়ুন: ১২ ঘন্টার প্রচার, ২৫০০০ টুইট, WION-কে আনব্লক করতে বাধ্য হল YouTube


উত্তর প্রদেশের সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনের প্রচারে এই কর্মসূচি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।


 




নতুন উপমুখ্যমন্ত্রী ব্রিজেশ পাঠক বলেন, "ইউপিতে তিন মাসের জন্য বিনামূল্যে রেশন দেওয়া হবে। আমরা গরিবদের কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নিয়েছি। কেন্দ্র ও রাজ্য সরকারের নীতিগুলি মানুষের কাছে পৌঁছে দিতে হবে।" লখনউয়ের লোক ভবনে মন্ত্রিসভার বৈঠকের পর সরকার এই সিদ্ধান্তের কথা জানিয়েছে।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)