নিজস্ব প্রতিবেদন: রাজনীতিক থেকে বলিউড সেলিব্রিটি, যে সব অবাঙালিরা এই বঙ্গভূমিতে পা রেখেছেন, তাঁরা দু’কলি ভাঙা ভাঙা বাংলা না বলে পারেননি। এমনই এই ভাষার মিষ্টতা! প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও যথেষ্ট দক্ষতার সঙ্গে বাংলা ভাষায় বক্তৃতা দিতে দেখা গিয়েছে। এমনকি টুইটও করেছেন বাংলায়। পশ্চিমবঙ্গের মানুষের মন জয় করতে একই পথ অনুসরণ করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। কিন্তু তাঁকে হোঁচট খেতে হল!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ট্র্যাডিশন মেনেই ঘর বরাদ্দ! একদা ‘জেনারেল সেক্রিটারি’ রাহুলের ঘরই পেলেন প্রিয়ঙ্কা



মঙ্গলবার পুরুলিয়ায় সভা করার আগে বাংলায় টুইট করে বঙ্গবাসীকে শুভেচ্ছা জানান যোগী আদিত্যনাথ। সেখানেই বাংলার ঐতিহ্যের কথা বলতে গিয়ে স্বামী বিবেকানন্দের সঙ্গে রামকৃষ্ণকেও ‘স্বামী’ বলে উল্লেখ করেন তিনি। এমন টুইট বিভ্রাটে সরব হন বাঙালিরা। একজন লেখেন, স্বামী রামকৃষ্ণ কে আবার? রামকৃষ্ণ পরমহংসদেব বলে শুনেছি।


আরও পড়ুন- বাংলা থেকে ১০-১৫টি আসন জেতার লক্ষ্যেই সিবিআইকে ব্যবহার, মোদী সরকারকে কড়া আক্রমণ শিবসেনার



হেলিকপ্টার জটে রায়গঞ্জ-বালুরঘাটের সভা বাতিল হয়েছে। বাঁকুড়াতেও একই সমস্যা। পুরুলিয়ার সভায় তিনি আসেন সড়কপথেই। ঝাড়খণ্ডে নেমে সভা মঞ্চে যেতে না যেতেই নিশানা করেন তৃণমূল সরকারকে। এ দিন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, পশ্চিমবঙ্গের বেকারি-অনুন্নয়ন-আইনশৃঙ্খলা নিয়ে সরব হন। তিনি বলেন, সব ইস্যুতে ব্যর্থ তৃণমূল সরকার। পুরুলিয়ার মঞ্চ থেকে  চাঁচাছোলা ভাষায় মমতাকে বিঁধেছেন তিনি। যোগীর তোপ, তৃণমূলের রাজত্বে আগের গৌরব হারিয়েছে বাংলা। বেছে বেছে খুন করা হচ্ছে বিজেপি কর্মীদের। পুরুলিয়ার জনসভায় যোগী বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী ধরনায় বসছেন। এর থেকে গণতন্ত্রের আর কী লজ্জার বিষয় হতে পারে!