নিজস্ব প্রতিনিধি:  সীমান্তে শান্তি সুনিশ্চিত করাই একমাত্র লক্ষ্য। আর সেক্ষেত্রে ভারতীয় সেনা সর্বোতভাবে প্রয়াস চালিয়ে যাবে। সন্ত্রাসবাদীদের মদত দিচ্ছে পাক সেনা আর সেটাই মারাত্মক ক্ষয়ক্ষতির কারণ হবে। স্পষ্ট জানিয়ে দিলেন ভারতের ডিরেক্টর জেনারেল অব মিলিটারি অপারেশনস (ডিজিএমও) লেফটেন্যান্ট জেনারেল এ কে ভট্ট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভারতের ডিজিএমও-র সঙ্গে আলোচনার সময়ে জম্মু কাশ্মীর সীমান্তে নিরাপত্তার দায়িত্বে থাকা ভারতীয় সেনার বিরুদ্ধে বিনা প্ররোচনায় গুলিচালনার অভিযোগ করেন পাকিস্তানের ডিজিএমও মেজর জেনারেল সাহির শামসাদ মির্জা। তখনও পাল্টা জবাব দেন ভারতের ডিজিএমও।  


জেনারেল ভট্ট সুর চড়ান, কীভাবে সন্ত্রাসবাদীরা অস্ত্র নিয়ে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকছে, সেনাশিবিরে হামলা চালাচ্ছে। এক্ষেত্রে পাকসেনারাই সন্ত্রাসবাদীদের মদত দিচ্ছে বলে অভিযোগ করেন তিনি। তাঁর কথায়, ''সন্ত্রাসবাদীদের লাগাতার মদত দিচ্ছে পাক সেনা। ভারতীয় সেনারা পাল্টা জবাব দিচ্ছে।'' পাকসেনার এহেন আচরণ ভারত কখনই মেনে নেবে না বলে স্পষ্ট জানিয়ে দেন তিনি। সন্ত্রাসবাদীদের পাক মদতের বিরুদ্ধে ভারত লড়াই জারি রাখবে বলেও হুঁশিয়ারি দেন ডিজিএমও। ডিজিএমও-এটাও স্পষ্ট করে জানিয়ে দেন, এক্ষেত্রে ভারতীয় সেনা অত্যন্ত পেশাদারিত্বের সঙ্গে কাজ করে। সন্ত্রাস দমনে কোনও সাধারণ নাগরিকদের নিশানা করবে না ভারতীয় সেনা।