নিজস্ব প্রতিবেদন: #ZeeIndiaConclave-এ এসে চাঞ্চল্যকর বয়ান দিলেন সপা নেতা অখিলেশ যাদব। গোরক্ষপুর ও ফুলপুর উপনির্বাচনের জয়ের পর যখন গোটে দেশের বিরোধী দলগুলির নেতা নেত্রীদের শুভেচ্ছায় ভাসছেন অখিলেশ তখন তিনি বললেন, এই দুই জয়ে আমার তেমন হাত নেই। আসলে গোরক্ষপুর ও ফুলপুরে হার হয়েছে উপমুখ্যমন্ত্রীর। বিজেপি নিজের কর্মফলেই সেখানে হেরেছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


এদিন অখিলেশ বলেন, পকোড়া ভাজার কথা বলেই গোরক্ষপুর ও ফুলপুরে হার হয়েছে বিজেপির। আমার জন্য রাজনীতির চড়াই উতরাই নতুন কিছু নয়। আমরা ২০১২ থেকে ২০১৭ পর্যন্ত ক্ষমতায় ছিলাম। বিজেপির রাজনৈতির সঙ্গে আমরা এঁটে উঠতে পারিনি বলে ক্ষমতা হারিয়েছি। 


আরও পড়ুন - বিজেপি হিংসার রাজনীতি করেছে, বিকল্প খুঁজতে কংগ্রেসের সঙ্গে থাকুন : রাহুল গান্ধী


সপা-বসপা জোট নিয়ে অখিলেশ বলেন, কখনো কখনো অন্যকে দেখে শেখা উচিত। বিজেপি তো ধর্মের নামে রাজনীতি করে। তবে আমরা সমাজবাদীরা উন্নয়নের রাস্তা ছাড়তে পারব না। অখিলেশ বলেন, বিজেপি আমাদের নীতিবোধ নিয়ে পরামর্শ না দিলেই ভাল। পকোড়া ভাজার রাজনীতির জন্যই হার হয়েছে বিজেপির। বিজেপি নীতির কথা বললে শুনতে ভাল লাগে। 



অখিলেশ বলেন, আমি মায়াবতীকে পিসির মতো সম্মান করি। আমাদের জোট বজায় রাখতে সব রকম চেষ্টা করব। আমাদের মূল লক্ষ শুধুমাত্র উত্তর প্রদেশ। আমাদের দল দীর্ঘদিন ধরে তৃণমূল স্তরে কাজ করছিল। যার ফল আমরা উপনির্বাচনে পেয়েছি। 
এদিন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কটাক্ষ করতে ছাড়েননি অখিলেশ। তিনি বলেন, যোগী যে গতিতে এগোচ্ছেন তাতে খুব তাড়াতাড়ি নরেন্দ্রী মোদীকে পেরিয়ে যাবেন তিনি। আমরা চাই উনি এই গতিতেই চলতে থাকুন। তার ফল আমারাই পাব। তবে উত্তর প্রদেশ উপনির্বাচনে হারের পর যোগীর ভাষা বদলে গিয়েছে। সমাজবাদীরা বিজেপির মিথ্যাচার ধরে ফেলেছেন। 


 


তবে তৃতীয় মোর্চা নিয়ে তিনি ভাবছেন না বলেও জানিয়েছেন অখিলেশ। তিনি বলেন, আমরা আপাতত উত্তর প্রদেশ নিয়েই ভাবছি। অত বড় স্বপ্ন আমরা দেখছি না।