এক কাপ সুস্বাদু চা শুধু মনকেই ফুরফুরে করে তোলে না, নিমেষেই আনে ঝকঝকে ত্বক

Mon, 26 Jul 2021-11:35 pm,

নিজস্ব প্রতিবেদন: চায়ে প্রচুর পরিমাণ অ্যান্টিঅক্সিডেন্ট থাকায়  তার ফলে ত্বকের যেকোনও জীবাণু সংক্রমণ জাতীয় সমস্যা দূর করতে সহায়ক চা। তাই প্রতিদিন চা খেলে সহজেই নরম ও ঝকঝকে ত্বক পাওয়া যায় এমনটাই মত বিশেষজ্ঞদের। 

বৃষ্টি  কিংবা শীত যেকোনও মরসুমেই চা মন ও শরীরকে তরতাজা করে তোলে। বন্ধুদের সঙ্গে জমিয়ে আড্ডা থেকে কাজের এনার্জি সবেতেই চা অপরিহার্য। পরিস্থিতি যেরকমই হোক না কেন বাঙালির চা-প্রেম কমবে না। চা (Tea) আপনার ত্বকের উপর ঠিক কেমন প্রভাব পড়ছে, তা জানেন? এই রে নিশ্চয়ই ভাবছেন ত্বকের দফারফা হচ্ছে। মোটেই না পরিবর্তে বিপরীত কথাই বলছেন বিশেষজ্ঞরা। 

মন  ভাল থাকা মানে ত্বকও  খিলখিল করে হেসে উঠবে। বাড়তি কোনও কষ্ট না করেই আপনার ত্বক হয়ে উঠতে পারে আরও সুন্দর ও ঝকঝকে।

 মানসিক অবসাদ, ক্লান্তি দূর করে চা, বিশেষজ্ঞদের মতে, এক কাপ সুস্বাদু চা নিমেষেই আপনার ক্লান্তি দূর করতে পারে। মানসিক অবসাদ কাটিয়ে আপনি হয়ে উঠতে পারেন ফুরফুরে মেজাজের। 

অনেকেই জানেন না চা ব্রণর সমস্যা দূর করে। যাঁরা অত্যন্ত চা খান তাঁরা সচরাচর ব্রণর সমস্যায় ভোগেন না বলেই দাবি বিশেষজ্ঞদের। তাই ব্রণর সমস্যা থাকলে একটু চা পানের অভ্যাস করতে পারেন। 

এক কাপ সুস্বাদু চা নিমেষেই আনে ফুরফুরে মেজাজ , এরফলেই মিলবে ঝকঝকে ত্বক

 

 

বিশেষজ্ঞদের মতে, চা শরীরে রক্ত সঞ্চালনা বাড়িয়ে দেয় আর রক্ত সঞ্চালন বেশি হলে ত্বক যে স্বাস্থ্যকর হয়ে উঠবে সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link