হ্যাপি বার্থডে SRK: রোমান্টিক চকোলেট বয় থেকে মাচো লুক, সবেতেই বাজিমাত কিং খানের

Sat, 02 Nov 2019-3:14 pm,

রিল হোক বা রিয়েল, শাহরুখ খানের বিভিন্ন লুকসের প্রেমে বার বার পড়েছে আট খেকে আশি। ক্লিন শেভড্ চকোলেট বয় হোক বা, হালকা চাপদাড়িতে সিরিয়াস রোল, রূপোলি পর্দায় বিভিন্ন রূপে আমরা পেয়েছি কিং খানকে। আজ বাদশার জন্মদিনে ফিরে দেখা যাক রূপোলি পর্দায় তাঁর মনে রাখার মতো দশটি লুক। 

 

১৯৯২ সাল। তখন রূপোলি পর্দায় নতুন মুখ এসআরকে। সদ্য যুবক এসআরকে নজর কাড়েন দিওয়ানায় চকোলেট বয় লুকে। বাইকে বসা শাহরুখের প্রেমে পড়েন অগুনতি মানুষ। 

 

শাহরুখের বিভিন্ন রূপের কথা বলা হবে আর দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে তাতে থাকবে না, তা কখনও হয় নাকি। সর্ষে ক্ষেতে ব্যাঞ্জো হাতে আইকনিক পোজে শাহরুখ আজও প্রিয় তাঁর অনুরাগীদের। 

ধুতি-পাঞ্জাবি, হাতে মদের গ্লাস, দেবদাসের ভূমিকায় একেবারে যেন অন্য রূপে দেখা যায় কিং খানকে। 

মহব্বতে। চোখে সরু ফ্রেমের চশমা। সিঁথি করে আঁচড়ানো চুল। কাঁধে আলতো করে সোয়েটার ফেলে রাখা। বেহালা হাতে শাহরুখের এই লুক ট্রেন্ড সেট করে দিয়েছিল সেই সময়ে।

শাহরুখের চকোলেট বয় ইমেজ যদি কোনও সিনেমা ভেঙে চুরমার করে থাকে, তা অবশ্যই ডন এবং ডন-টু। ডন টু-তে থাইল্যান্ডের ম্যানগ্রোভে স্পিড বোটে লম্বা চুল ও উসকো-খুসকো দাড়িতে শাহরুখের মাচো লুক আজও ঘুম কেড়ে নেয় মহিলাদের।

অ্যাসপারগার সিনড্রোমের রুগির চরিত্রের জন্য মাই নেম ইজ খানে বেশ কিছুটা রোগা হতে হয়েছিল শাহরুখকে। সঙ্গে ছোট চুল। শাহরুখের অভিনয় মন জয় করেছিল সমালোচকদেরও। 

 

বলিউডে এখন প্রায় সব অভিনেতাদেরই সিক্স প্যাক, এইট প্যাক অ্যাবস। তবে, সেই ট্রেন্ড কিন্তু বলিউডে প্রথম এনেছিলেন শাহরুখই। ওম শান্তি ওমে দরদ এ ডিস্কো গানে উত্তাপ ছড়িয়েছিলেন শার্টলেস শাহরুখ।

সুপারহিরোর চরিত্রেও যে তিনি সমান মাননসই, তা যেন রা ওয়ান-এ প্রমাণ করেছিলেন কিং খান। 

প্রস্থেটিক্স মেকআপের সাহায্যে এক টিনএজারের ভূমিকাতেও অভিনয় করেন শাহরুখ। সিনেমার নাম ফ্যান। 

রাইজ-এ ফের মাচো পুরুষালি রূপে দেখা যায় কিং খানকে। 

আপনার পছন্দের সেরা দশ লুকস কোনগুলি? জানান কমেন্টে।   

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link