Covid Vaccination For Under 18: ছোটদের টিকাকরণে ১ জানুয়ারি থেকে নাম নথিভুক্তকরণ, জরুরি নয় আধার

Mon, 27 Dec 2021-2:21 pm,

নিজস্ব প্রতিবেদন : সোমবার ৩ জানুয়ারি থেকে শুরু ১৫-১৮ বছরের নাবালক-নাবালিকাদের টিকাকরণ। বড়দিনের সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সেই টিকাকরণের জন্য নাম নথিভুক্তকরণ শুরু হচ্ছে ১ জানুয়ারি, শনিবার থেকেই। কো-উইন অ্যাপে এই রেজিস্ট্রেশনের জন্য জরুরি নয় আধার কার্ড। আধার কার্ড ছাড়াও টিকার জন্য নাম নথিভুক্ত করা যাবে।

 

এমনটাই জানিয়েছেন কো-উইন প্রধান ড. আর এস শর্মা। তিনি জানিয়েছেন, স্কুলের ID কার্ড বা অন্য কোনও পরিচয় পত্র দিয়েই কো-উইন অ্যাপ টিকা নেওয়ার জন্য নাম নথিভুক্ত করা যাবে।

 

ফলে যাদের আধার নেই, তাদের নাম নথিভুক্তকরণের ক্ষেত্রে আর কোনও সমস্যা থাকল না। প্রসঙ্গত, ছোটদের আধার কার্ড না থাকলে তারা কীভাবে টিকার নাম নথিভুক্ত করবে, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অভিভাবকরা। 

 

ড. আর এস শর্মা জানিয়েছেন, সেই কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি আরও জানিয়েছেন, কো-উইন অ্যাপের মধ্যে ছোটদের নাম নথিভুক্ত করার জন্য একটি আলাদা স্লট তৈরি করা হয়েছে। 

 

এই স্লটে ঢুকে ছাত্র-ছাত্রীরা নিজেদের স্কুলের পরিচয় পত্রের সাহায্যে নাম নথিভুক্ত করতে পারবে।

উল্লেখ্য, জাইকভ ডি-র (ZyCoV-D)পর শিশুদের জন্য ভারত বায়োটেকের তৈরি কোভ্যাক্সিনকেও আপৎকালীন অনুমোদন দিয়েছে ড্রাগ কন্ট্রোল জেনারেল অফ ইন্ডিয়া (DCGI)।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link