জানুয়ারিতে অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন এবি ডিভিলিয়ার্স

Suman Majumder Wed, 24 Oct 2018-5:25 pm,

গত ২৩ মে হঠাত্ করেই অবসরের কথা ঘোষণা করেছিলেন এবি ডিভিলিয়ার্স। হঠাত্ করেই জানিয়ে দেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাস নিচ্ছেন। এক লহমায় কোটি কোটি সমর্থকের মন খারাপ হয়ে গিয়েছিল সে খবরে। গোটা ক্রিকেট বিশ্ব মিস্টার ৩৬০ ডিগ্রির এমন ঘোষণায় কার্যত স্তম্ভিত হয়েছিল।

ফর্ম নিয়ে কোনও সমস্যা ছিল না। ফিটনেসের দিক থেকেও চূড়ান্ত পর্যায় ছিলেন এবি। তা হলে কেমন এমন হঠাত্ অবসর? দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি জানিয়েছিলেন, ফর্মের চূড়ান্ত জায়গায় থাকাকালীনই তিনি অবসর নিতে চেয়েছিলেন। তা ছাড়া এবার পরিবারের সঙ্গে সময় কাটাতে চান বলেও জানিয়েছিলেন এবি ডেভিলিয়ার্স।

অবসরের সময়ই বলেছিলেন, একটা অন্তত বিশ্বকাপ জয়ের আশা করেছিলেন। কিন্তু তা হয়নি। ফলে কিছুটা হতাশা নিয়েই অবসরে গিয়েছিলেন তিনি। এবার যা খবর, তাতে এবির ফিরে আসার পিছনে কাজ করছে সেই বিশ্বকাপ জয়ের আশা।

আগামী বছরই ইংল্যান্ড-ওয়েলসে বসছে বিশ্বকাপের আসর। সেখানে এবিে খেলতে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ, এবি নাকি ইতিমধ্যে নিজের অবসরের সিদ্ধান্ত নিয়ে নতুন করে ভাবতে বসেছেন।

২০০৪-এ টেস্ট, ২০০৫-এ ওয়ান-ডে ও ২০০৬-এ টি-২০ ক্রিকেটে অভিষেক হয় এবির। চলতি বছর ভারতের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচ খেলেন তিনি। দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে চলতি বছরেই শেষ টেস্ট  খেলেন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

সম্প্রতি এবির অবসর প্রসঙ্গে একটা খবর পেশ করেছে ক্রীড়াবিষয়ক টেলিভিশন চ্যানেল স্পোর্টস তাক। 

সেই চ্যানেল-এর দাবি জানুয়ারিত অবসর ভেঙে দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে ফিরতে পারেন এবি ডিভিলিয়ার্স। সেই চ্যানেল জানাচ্ছে, ইতিমধ্যে এবি অবসরের সিদ্ধান্ত নিয়ে নতুন করে ভাবতে বসেছেন। এমনকী, দক্ষিণ আফ্রিকা বোর্ডের তরফেও এবির সঙ্গে একাধিকবার আলোচনায় বসা হয়েছে। ২০১৯ বিশ্বকাপের কথা মাথায় রেখেই এবির ফিরে আসার ভাবনা বলে দাবি করছে সেই চ্যানেল।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link