ঐশ্বর্যর জন্য করওয়া চৌথের উপবাস রেখেছিলেন, তবে গুরুত্বপূর্ণ একটি কাজ ভুলে যান অভিষেক

Fri, 06 Nov 2020-8:05 pm,

অভিষেক বচ্চন শুধুই একজন অভিনেতা নন, তিনি একজন 'যোগ্য পুত্র', 'যোগ্য বাবা' ও 'যোগ্য স্বামী' হওয়ারও চেষ্টা করে এসেছেন। ঐশ্বর রাই বচ্চনের সঙ্গে সাতপাকে বাঁধা পড়ার পর তিনি স্বামী হিসাবে নিজের দায়িত্ব পালনের সবসময় চেষ্টা করে গিয়েছেন।

 

 

 

ফাইল ছবি

প্রত্যেক বছরের মতো এবারও ৪ নভেম্বর করওয়া চৌথের দিন ঐশ্বর্য রাই বচ্চনের সঙ্গে অভিষেক বচ্চনও স্ত্রীর জন্য উপবাস করেছিলেন। 

 

 

 

 

ফাইল ছবি

রীতি অনুযায়ী 'করওয়া চৌথ'এ মহিলারা স্বামীর দীর্ঘায়ু, সুস্থ জীবন কামনায় সারাদিন উপবাস করে থাকেন, পরে সন্ধেয় চাঁদ বের হলে, তা দেখে স্বামীর হাতে জল খেয়ে উপবাস ভাঙেন। 

 

 

 

 

 

ফাইল ছবি

এবছর করওয়া চৌথের উপবাস নিয়ে সাম্প্রতিক এক সাক্ষাৎকারে মুখ খুলেছেন অভিষেক বচ্চন।

 

 

 

ফাইল ছবি

করওয়া চৌথের দিন কীভাবে কেটেছে? সে প্রশ্নে অভিষেক বলেন, ''ওইদিন আমরা দুজনেই (অভিষেক-ঐশ্বর্য) ব্যস্ত ছিলাম। তারপর সন্ধেয় মহিলারা রীতি মেনে পুজো করেন। রাতে চাঁদ বের হলে উপবাস ভাঙা হয়।''

 

 

 

ফাইল ছবি

অভিষেকের কথা প্রসঙ্গ ধরে তাঁর সঙ্গে উপস্থিত 'লুডো' ছবির সহ অভিনেত্রী ইনায়ত বর্মা বলেন, ''অভিষেক ভাইয়া আমায় বলেছেন করওয়া চৌথের দিন তিনি একটা কাজ করতে ভুলে গিয়েছেন। সেটা হল সরগি। উনি উপবাস তো রেখেছিলেন, তবে ভোরে উঠে সরগি করেননি। তাতে সারাদিনই তাঁকে না খেয়ে থাকতে হয়েছে।''

 

 

 

ফাইল ছবি

'সরগি' হল বিশেষ খাবার, যেটি করওয়া চৌথের ব্রত শুরুর আগে ভোরে উঠে খেয়ে হয়। শাশুড়িরা বৌমার জন্য এই সরগি বানিয়ে দেন। দুজনে মিলে ব্রত শুরুর আগে এই খাবার খেয়ে থাকেন। 

 

 

 

 

ফাইল ছবি

প্রসঙ্গত, সারগিতে থাকে শুকনো ফল, মিষ্টি এবং রান্না করা বিভিন্ন খাবার। যা খেয়ে সারাদিন না খেয়ে থাকা সক্ষমতা পাওয়া যায়।

 

 

 

ফাইল ছবি

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link