Shiboprosad Mukherjee: কমেছে ১০ কেজি ওজন! `ওটসের রুটি, তেল ছাড়া খাবারই` রুটিন শিবপ্রসাদের...

Sat, 27 Jul 2024-11:08 am,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রকাশ্যে এসেছে শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের নতুন ছবি বহুরুপী-র প্রথম লুক। এক ঝলকে চেনা দায় অভিনেতা-পরিচালককে। কোনও প্রস্থেটিক নয়, কঠোর নিয়ম মেনে নিজের চেহারার আমূল পরিবর্তন এনেছে পর্দার 'বিক্রম'। 

বহুরুপী-র বিক্রম হয়ে ওঠার জন্য প্রায় ১০ কেজি ওজন কমিয়েছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়। অভিনেতার কথায়, 'বিক্রম হয়ে ওঠার জার্নিটা সহজ ছিল না। লাল্টুর জন্য ১০ কেজি ওজন বাড়াতে হয়েছিল এখানে বিক্রমের ডিমান্ড ১০ কেজি কম।' 

শিবপ্রসাদ বলেন, 'প্রথমেই নন্দিতাকে ধন্যবাদ আমাকে এই চরিত্রটা দেওয়ার জন্য। দ্বিতীয় কৃতিত্ব আমার স্ত্রী-র। আমার থেকেও বেশি পরিশ্রম করে নির্দিষ্ট সময় সঠিক ডায়েট করিয়েছে। একঘেয়ে খাবারের রুটিন ওই মনিটর করেছে। তৃৃতীয়ত, আমার মেকআপ আর্টিস্ট পাপিয়া। ও না থাকলে বিক্রম হওয়া সহজ হত না।' 

ওটসের রুটি, সবজি সিদ্ধ, তেল ছাড়া খাবারই ছিল শিবপ্রসাদের ডায়েটে। দুপুরে নো কার্ব কেবল ডালসিদ্ধ, বিকেলে ড্রাই ফ্রুট, রাত ৮টার মধ্যে ডিনার তাও আবার স্যালার্ড আর সবজি সিদ্ধ। 

টানা ৬ মাস এই রুটিন মেনেই পর্দার বিক্রম হয়ে উঠেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়। প্রসঙ্গত, ১৯৯৮ থেকে ২০০৩-০৫-এর সময়টা জুড়ে পশ্চিমবঙ্গের বুকে ঘটে যাওয়া একটি তাৎপর্যপূর্ণ ঘটনার উপর নির্ভর করেই তৈরি হচ্ছে এই ছবি। 

'ফাটাফাটি'-র পর, বহুরূপী ছবিতে ফের একসঙ্গে জুটি হিসেবে আবির চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা যাবে ঋতাভরীকে। রয়েছেন কৌশানী মুখোপাধ্যায়ও। 

ছবির পরিচালক নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। পুজোয় মুক্তি পেতে চলা বহুরুপী তৈরির পরিকল্পনা কিন্তু হয়েছিল ২০১১ সালে 'মুক্তধারা' ছবির শ্যুটিং চলাকালীন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link