Mohammed Shami: মাথায় আকাশ ভেঙে পড়ল ভারতীয় দলের! সেরেই উঠছিলেন শামি, আচমকাই...!

Subhapam Saha Wed, 02 Oct 2024-3:59 pm,

ভারতীয় দলের তারকা পেসার তিনি। তবে পঞ্চাশ ওভারের বিশ্বকাপের পর থেকে আর মাঠেই নামতে পারেননি মহম্মদ শামি। দীর্ঘদিন গোড়ালির চোটে ভোগা শামিকে গত মার্চের মাঝামঝি সময়ে বিদেশে গিয়ে অস্ত্রোপচার করাতে হয়েছিল। কাজে দেয়নি ইঞ্জেকশনও। 

 

চোট-আঘাত সারিয়ে ৩৩ বছরের উত্তরপ্রদেশের ক্রিকেটার নেটে বল হাতে নেমেও পড়েছিলেন। বোলিং শুরু করে দিয়েছিলেন তারকা পেসার। কিন্তু সেরে ওঠার পরে ফের বোল্ডার চলে এল! জানা যাচ্ছে শামির চোট আবার মাথাচাড়া দিয়েছে। তাঁর হাঁটু ফুলে গিয়েছে! ফলে শামির মাঠে ফেরায় ফের ধাক্কা! যে খবর শুনে ভারতীয় ক্রিকেট দলের মাথায় আকাশ ভেঙে পড়ল! 

বাংলাদেশ টেস্ট সিরিজ এখন অতীত। এরপর নিউ জিল্য়ান্ড আসছে ৩ টেস্টের সিরিজ খেলতে। এরপর বছরের শেষেই রয়েছে অস্ট্রেলিয়ার মাটিতে বর্ডার-গাভাসকর ট্রফি। অজিদের বিরুদ্ধে ফ্ল্যাগশিপ ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। অস্ট্রেলিয়ায় শামিকে পাওয়া নিয়েও এখন চূড়ান্ত অনিশ্চয়তা রয়েছে। 

 

শামির চোটের বিষয়ে বিসিসিআই-এর এক সূত্রকে উদ্ধৃত করে সর্বভারতীয় এক মিডিয়া লিখেছে, 'শামি আবার বোলিং শুরু করেছেন, প্রতিযোগিতামূলক ক্রিকেটে দ্রুত প্রত্যাবর্তনের পথ খুঁজছিলেন তিনি। কিন্তু এই হাঁটুর চোট সম্প্রতি তাঁর বেড়েছে। বিসিসিআই-এর মেডিক্যাল টিম এই চোটের মূল্যায়ন করছে, শামির ফিরতে বেশ কিছুটা সময় লাগতে পারে। এনসিএ মেডিক্য়াল টিমের জন্য বিরাট ধাক্কা। তারা এক বছরেরও বেশি সময় ধরে তাকে শামির সঙ্গে কাজ করছে। অন্য়তম সেরা ওয়ার্কলোড ম্যানেজমেন্ট সিস্টেমের ভিতর এনসিএ। ওদের মেডিক্য়াল টিম দ্রুত ওকে ফিরিয়ে আনার জন্য যথাসাধ্য চেষ্টা করছে।'

আগামী ১৬ অক্টোবর থেকে ভারত-নিউ জিল্য়ান্ড সিরিজের প্রথম টেস্ট বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। ২৪ অক্টোবর থেকে দ্বিতীয় টেস্ট পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্য়াসোসিয়েশন স্টেডিয়ামে। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট শুরু ১ নভেম্বর থেকে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

অজিদের বিরুদ্ধে প্রথম টেস্ট নভেম্বর ২২-২৬, পার্থ স্টেডিয়ামে খেলা। দ্বিতীয় টেস্ট (গোলাপি টেস্ট/ দিন-রাতের খেলা) ডিসেম্বর ৬-১০, খেলা অ্যাডিলেড ওভালে। তৃতীয় টেস্ট ডিসেম্বর ১৪-১৮, খেলা দ্য় গাবায়। চতুর্থ টেস্ট ডিসেম্বর ২৬-৩০,  খেলা মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড। সিরিজের পঞ্চম ও শেষ টেস্ট জানুয়ারির ৩-৭, ২০২৫ সাল। খেলা সিডনি ক্রিকেট গ্রাউন্ডে।

 

বালংদেশের বিরুদ্ধে জোড়া টেস্ট জয়ের সুবাদে ডব্লিউটিসি পয়েন্ট টেবলে ভারত শীর্ষস্থান ধরে রাখল। ১১ টেস্টে ৮ জয়ের সুবাদে ৯৮ পয়েন্ট নিয়ে ভারত ১ নম্বরে। ভারতের উইন পার্সেন্টেজ ৭৪.২৪। ২ নম্বরে থাকল প্য়াট কামিন্সের অস্ট্রেলিয়া। ১২ ম্য়াচে ৮ জয়ের সুবাদে অস্ট্রেলিয়ার ঝুলিতে ৯০ পয়েন্ট। অজিদের উইন পার্সেন্টেজ ৬২.৫০। আগামী টেস্ট সিরিজেও ভারত অগ্রগমন ধরে রাখতে চাইবে। শামির না থাকা কিন্তু বড় ফ্য়াক্টর হতে পারে অস্ট্রেলিয়ার মাটিতে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link