বিমান চুরি! নিয়ন্ত্রণ না করতে পারায় ভেঙে পড়ল

Sat, 11 Aug 2018-1:42 pm,

প্রথমে অপহরণ, তার পর বিমানটিকে ধ্বংস করে আত্মঘাতী হল ওয়াশিংটনের সিটল-টাকোমা বিমানবন্দরের এক কর্মী। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ওয়াশিংটনে।

কেন এমন দুর্ঘটনা ঘটালো ওই কর্মী, কারণ এখনও স্পষ্ট নয়। জানা গিয়েছে শুক্রবার রাত ৯.১৫ নাগাদ সিটল-টাকোমা বিমানবন্দর থেকে হরিজন এয়ার কিউ ৪০০ বিমানটিকে অপহরণ করে উড়িয়ে নিয়ে যায় ওই সংস্থারই কর্মী।

৭৬ আসন বিশিষ্ট বিমানটিতে কোনও যাত্রী ছিল না বলে টুইটারে জানিয়েছে সি-ট্যাক বিমানবন্দর কর্তৃপক্ষ। পিয়ার্স কাউন্টির বাসিন্দা ওই কর্মীর কোনও বিমান চালনার অভিজ্ঞতা নেই বলেও জানানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের মতে, বিমানটিকে যেভাবে ওড়ানো হচ্ছিল, হয় চালক স্টান্ট দেখাচ্ছেন না হলে বিমান চালনায় কোনও অভিজ্ঞতা নেই তাঁর। বিমানটিকে রুখতে পাঠানো হয় একটি এফ-১৫ যুদ্ধবিমান।

পাশাপাশি জলপথে ৪৫ ফুটের এক জাহাজ পাঠায় মার্কিন উপকূল রক্ষী। তবে, ২৫ হাজার ফুট উচ্চতায় উড়ে বেড়ানো আলাস্কা এয়ারলাইন্সের বিমানটি ভেঙে পড়ে পাজেট সাউন্ড দ্বীপে।

অপহরণকারী ব্যক্তির সম্পূর্ণ পরিচয় এখনও জানা যায়নি। পিয়ার্স কাউন্টির বাসিন্দা বছর উনত্রিশের যুবক বিমানবন্দরের এক কর্মী। 

গোয়েন্দাদের অনুমান, আত্মঘাতী হওয়ার পরিকল্পনায় বিমানটিকে উড়িয়ে নিয়ে যায় সে। বিমান কর্তৃপক্ষের সূত্রের খবর ট্রাফিক কন্ট্রলের সঙ্গে কথা বলার চেষ্টা করেছিল সে।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link