লেডি বাইকার! প্রথম ভারতীয় মহিলা হিসাবে বিশ্ব খেতাব জিতলেন ঐশ্বর্য

Wed, 14 Aug 2019-5:01 pm,

লেডি বাইকার হিসাবে কেরিয়ার যখন শুরু করেছিলেন তখন অনেকে বাঁকা চোখে দেখতেন। অবজ্ঞাও জুটেছিল। তবে দমে যাননি। তিনি যে সেদিন সঠিক পথ বেছে নিয়েছিলেন সেটা প্রমাণ করে দিলেন ঐশ্বর্য পিসে। মোটরস্পোর্টসে এবার বিশ্ব খেতাব জিতলেন সেই ঐশ্বর্য।

প্রথম ভারতীয় মহিলা বাইকার হিসাবে বাজাস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জিতলেন ঐশ্বর্য। উইমেন্স ক্যাটেগরিতে প্রতিযোগিতার চারটি রাউন্ডের দুটিতে লিড দিয়েছেন ঐশ্বর্য। 

হাঙ্গেরিতে অনুষ্ঠিত হয়েছিল বাজাস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ। বেঙ্গালুরুর ২৩ বছর বয়সী বাইকার ঐশ্বর্য শেষ রাউন্ডে চতুর্থ স্থানে শেষ করেছিলেন। এর আগেও দুবাই, স্পেন, পর্তুগালে একাধিক মোটরসাইকেল ইভেন্টে অংশ নিয়েছেন ঐশ্বর্য।

বিশ্ব খেতাব জিতে ঐশ্বর্য বললেন, ''গত বছরটা ভাল যায়নি। স্পেনে ক্র্যাশ করেছিলাম। সেখান থেকে ফিরে এসে এই খেতাব জয় আমার কাছে যুদ্ধ জয়ের মতো। দারুন অনুভূতি হচ্ছে।'' 

একটা সময় বড়সড় চোট পেয়েছিলেন। কেরিয়ার শেষ হয়ে যাওয়ার মতো অবস্থা হয়েছিল। সেখান থেকে ফিরে এসেছেন। ঐশ্বর্য বলছিলেন, ''মোটর স্পোর্টসে দেশের নাম উজ্জ্বল করাটা আমার কাছে গর্বের। প্রথম ভারতীয় মহিলা বাইকার হিসাবে এই মাইলস্টোন ছুঁতে পেরে আমি গর্বিত।''

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link