Amitabh, Kangana থেকে Hrithik, চরিত্রের প্রয়োজনে প্রস্থেটিকে বদলে গিয়েছিলেন যাঁরা

Fri, 23 Jul 2021-6:08 pm,

নিজস্ব প্রতিবেদন: Kangana Ranaut 'থালাইভি' চরিত্রে অভিনয় করেছেন। থালাইভি হয়ে উঠতে প্রস্থেটিক মেকআপে নিজেকে সম্পূর্ণ বদলে ফেলেছেন নায়িকা। হলিউডের মেকআপ আর্টিস্ট Jason Collins কঙ্গনার লুক তৈরি করেছিলেন।

Amitabh Bachchan 'গুলাবোঁ-সিতাবো' ছবিতে এক বৃদ্ধ চুন্নার চরিত্রে অভিনয় করেন। এই চরিত্রটির লুক তৈরি করতে ঘণ্টার পর ঘণ্টা মেক-আপ করেছেন, এবং এই চরিত্রটির লুকে পৌঁছতে নিজেকে একেবারে বদলে ফেলেছেন। 

আনন্দ কুমারের বায়োপিকে অভিনয় করার জন্য হৃতিককে (Hrithik Roshan) বেশ খানিকটা ওজন বাড়াতে হয়েছিল, গ্ল্যামারাস অভিনেতার গায়ের রঙ বদলানোর জন্য তাঁকে চার শেড ডাউন মেক-আপ করানো হত। 

Dangal ছবির জন্য আমির খানের শরীরে বিরাট পরিবর্তন আনতে হয়। আমিরের (Aamir Khan)  ৬৮ কেজি ওজন থেকে ৯৫ কেজি করতে হয়েছিল এই ছবির প্রয়োজনে। দুই মেয়ের বাবার চরিত্রে অভিনয় করতে বেশ খানিকটা বয়স্ক দেখাতে পাকা চুলে তাঁকে লুক দেওয়া হয়।

'Paa' ছবিতে Amitabh Bachchan এর যে প্রস্থেটিক তা এখনও দর্শকের হৃদয়ে গাঁথা রয়েছে। বহুদিন পর্যন্ত তাঁকে চিনতেই পারেনি কেউ। তাঁর লুক থেকে ভয়েস মডিউেলেশন, তাক লাগিয়ে দিয়েছিলেন অভিনেতা। এখনও পর্যন্ত প্রস্থেটিক এই চরিত্রটির বলে মনে করেন চিত্র সমালোচকেরা। 

Academy Award এ ৯ বার নমিনেশন পেয়েছেন তিনি, তিন বার জিতেছেন পুরস্কার, সেই মেকআপ আর্টিস্ট Greg Cannom  শাহরুখের (Shah Rukh Khan) লুক তৈরি করেছিলেন Fan ছবিতে। প্রস্থেটিক এবং এফেক্টের মাধ্যমে শাহরুখের অসাধারণ লুক তৈরি হয়েছিল।

 

'Dhoom 2' তে একের পর এক লুকে সেজেছিলেন হৃতিক রোশন। কখনও বৃদ্ধ পুরুষ, কখনও বা রানি, প্রস্থেটিক মেক আপ আর্টিস্ট Sjaan Gillings তাঁর প্রতিটি লুক তৈরি করেছিলেন, এবং এফেক্টও দিয়েছিলেন, যাতে প্রতিটি লুক বিশ্বাসযোগ্য হয়েছিল গ্রীক গডের।

'Raabta' ছবিতে Rajkummar Rao এর চরিত্রটির লুক ছিল নজরকাড়া। তাঁকে চেনা দায় ছিল এই লুকে। ৩২৪ বছর বয়সী এক বৃদ্ধের চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। সেই চরিত্রে তাঁকে মানিয়েছিলও বেশ। চরিত্রের প্রয়োজনে কুঁচকে যাওয়া চামড়ার ওপর ট্যাটু করিয়েছিলেন, গয়নাও পরেছিলেন অভিনেতা।

Salman Khan ওজন বাড়িয়েছিলেন Sultan ছবির জন্য। তিনি ফিটনেস ফ্রিক, বডি তৈরি করেন, সাহায্যও করেন প্রত্য়েক অভিনেতাকে। সেখানে তাঁকেই ভুঁড়ি বাড়াতে হয়েছিল। এই চরিত্রের জন্য তাঁকে খালি গায়ে বেশিরভাগ শুটিং করতে হয়েছে।

Ranbir Kapoor নিজের সম্পূর্ণ লুক বদলে ফেলেছিলেন 'Sanju' ছবির জন্য। সঞ্জয় দত্তের বিভিন্ন বয়সে অভিনয়ের জন্য প্রায় ছটি লুক বদল করতে হয়েছে অভিনেতাকে, যার প্রত্যেকটি একে অপরের থেকে একদম আলাদা।

'Dum Laga Ke Haisha' ছবিতে Bhumi Pednekar ডেবিউ করেছিলেন। তাঁর ওজন নায়িকাদের তুলনায় বেশি থাকলেও এই চরিত্রের জন্য প্রায় ১৫ কেজি ওজন বাড়াতে হয়েছে তাঁকে। এই ছবির পরই আবার নিজে ওজন ঝড়িয়ে সুন্দর ফিগার তৈরি করেন ভূমি।

Akshay Kumar সাই ফাই ছবি '2.0' তে সকলকে তাক লাগিয়ে দিয়েছিলেন। চরিত্রটি গ্রাফিক্সে তৈরি নাকি আসল ,অক্ষয়কে দেখে বোঝা দায়।

'Kapoor & Sons' ছবিতে Rishi Kapoorকে বৃদ্ধ হতে হয়েছিল। দাদুর চরিত্রে অভিনয় করতেই একেবারে বোল্ড লুকে পাওয়া গিয়েছিল তাঁকে। প্রস্থেটিকে লুক বদল করেছিলেন অভিনেতা।

 'Haseena Parkar' ছবিতে অভিনয় করার জন্য শ্রদ্ধা কাপুরকে (Shraddha Kapoor) সাত থেকে আট কেজি ওজন বাড়াতে হয়েচিল। হাসিনার মধ্যবয়সীর সময়কার জন্য ওজন বাড়িয়েছিলেন শ্রদ্ধা, কোনওভাবেই যাতে কমবয়সী না লাগে সেইজন্যই ওজন বাড়িয়ে গাল ফুলিয়েছিলেন অভিনেতা।

'Guru' ছবিতে Abhishek Bachchan বেশ খানিকটা ওজন বাড়িয়েছিলে, হেয়ার স্টাইল বদলানোর পাশাপাশি বডি ল্যাঙ্গুয়েজেও বদলে ফেলেছিলেন অভিনেতা। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link