Ram Mandir, Ayodhya: লোকসভা ভোটের আগেই রামমন্দির উদ্বোধন? প্রাণপ্রতিষ্ঠায় আমন্ত্রণ মোদীকে!

Tue, 25 Jul 2023-11:56 am,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : লোকসভার আগেই রামমন্দির উদ্বোধন? ইঙ্গিত সেদিকেই। রাম জন্মভূমি ট্রাস্টের তরফে প্রাণপ্রতিষ্ঠা মহোৎসবের পরিকল্পনা করা হয়েছে। 

সেই প্রাণপ্রতিষ্ঠা মহোৎসবে আমন্ত্রণ জানানো হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। রাম জন্মভূমি ট্রাস্টের তরফে চিঠি দিয়ে আমন্ত্রণ জানানো হয়েছে মোদীকে। 

চিঠিতে ১৫ থেকে ২৪ জানুয়ারির মধ্যে সময় চাওয়া হয়েছে মোদীর। চিঠিতে বলা হয়েছে, ১৫ থেকে ২৪ জানুয়ারির মধ্যে কোনও একটিদিন তাঁর সুবিধা অনুযায়ী প্রধানমন্ত্রী মোদী যেন অযোধ্য়ায় আসেন।

আর তা থেকেই মনে করা হচ্ছে যে মোদীর হাত দিয়েই উদ্বোধন হবে অযোধ্যার রামমন্দিরের। কারণ প্রাণপ্রতিষ্ঠা মহোৎসব মানেই হল মন্দিরের উদ্বোধন। প্রাণপ্রতিষ্ঠা উপলক্ষেই ১০ দিন ব্যাপী উদ্বোধনী অনুষ্ঠান তথা মহোৎসবের ডাক দিয়েছে রাম জন্মভূমি ট্রাস্ট।

প্রসঙ্গত, ৩ দশক ধরে ভারতের রাজনীতি আবর্তিত হয়েছে এই রামমন্দির নির্মাণকে ঘিরে। বিতর্কিত অযোধ্যাভূমে ১৬১ ফুট উচ্চতা, ৩৬০ ফুট দৈর্ঘ্য ও ২৩৫ ফুট প্রস্থ বিশিষ্ট সেই রামমন্দিরের নির্মাণকাজ প্রায় শেষ পর্বে। 

এখন চব্বিশের এপ্রিলেই রয়েছে লোকসভা ভোট। সেক্ষেত্রে জানুয়ারি মাসে ভোটের আগেই রামমন্দির উদ্বোধন হলে, জাতীয় রাজনীতিতে নিঃসন্দেহে তার বড় প্রভাব পড়বে বলেই মনে করছে ওয়াকিবহল মহল। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link