Bangladesh Padma Multipurpose Bridge: `আমরা মাথা নোয়াইনি`, পদ্মাসেতুর উদ্বোধনে বাবা মুজিবকে স্মরণ, আবেগঘন হাসিনা

Sat, 25 Jun 2022-6:07 pm,

মৈত্রেয়ী ভট্টাচার্য, ঢাকা: 'বঙ্গবন্ধু'র স্বপ্নপূরণ করলেন তাঁর মেয়ে তথা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা (PM Bangladesh Sheikh Hasina)। শনিবার তাঁর হাত ধরেই থেকে খুলে গেল পদ্মা নদীর উপর নির্মিত 'পদ্মা মাল্টিপারপাস ব্রিজ' (Padma Multipurpose Bridge)।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের মানুষদের স্যালুট জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা (PM Bangladesh Sheikh Hasina)। আবেগঘন হয়ে পড়েন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, পদ্মা সেতু কেবলমাত্র একটি কংক্রিটের নির্মাণ নয়, সেটা বাংলাদেশের সম্মান এবং সক্ষমতার প্রতীক। তিনি বলেন, "পদ্মা সেতু নিয়ে নানা ষড়যন্ত্র হয়েছে। তবে কারও বিরুদ্ধে আমার কোনও অভিযোগ নেই। আমরা দেশবাসীর জন্য সমস্ত সমস্যার মোকাবিলা করতে পেরেছি।" 

 

এদিনের বক্তব্যে সুকান্ত ভট্টাচার্যর কবিতা উদ্ধৃত করে হাসিনা বলেন,  "আমরা মাথা নোয়াব না। জাতির জনক আমাদের মাথা নোয়াতে শেখাননি।" 

একই সঙ্গে ২০২৬ সালের মধ্যে বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করার লক্ষ্যও স্থির করে দেন শেখ হাসিনা (PM Bangladesh Sheikh Hasina)।

এ দিনের বক্তৃতায় বারবার বাবা তথা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে স্মরণ করেছেন হাসিনা। তিনি জানান, তাঁরই দেখানো পথে এই জয় এসেছে। আবেগঘণ হয়ে পড়েন তিনি। পরিবার হারিয়ে দেশে ফিরে এসে লড়াই শুরুর কথা বলতে গিয়ে হাসিনার গলা কেঁপে ওঠে।

'পদ্মা মাল্টিপারপাস ব্রিজ'-এর (Padma Multipurpose Bridge) উদ্বোধনী অনুষ্ঠানে স্মারক ডাক টিকিট, খাম, ১০০ টাকা মূল্যের স্মারক নোট প্রকাশ করেন প্রধানমন্ত্রী। একই সঙ্গে, সেতু নির্মাণকারী কোম্পানির তরফে হাসিনার হাতে পদ্মা সেতুর একটি রেপ্লিকাও তুলে দেওয়া হয়।

এ দিন পদ্মা সেতুর উপর প্রথমবার টোল দেন শেখ হাসিনা (PM Bangladesh Sheikh Hasina)। ১৬ হাজার ৪০০ টাকা টোল দেন তিনি। নিজের গাড়ির জন্য ৭৫০ টাকা টোল দেন তিনি। এ সেতুর ফলে ২১টি জেলার মানুষজন উপকৃত হবেন।

পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে পার্বনের মেজাজ বাংলাদেশে। ঢাকা-সহ একাধিক জেলায় সপ্তাহব্যপী উদযাপনের ব্যবস্থা করা হয়েছে। 

 

আসন্ন ভোটে বিরোধীগোষ্ঠীকে কোণঠাসা করতে, এই পদ্মা সেতুকেই হাতিয়ার হিসেবে ব্যবহার করবে আওয়ামি লিগ। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link