Bangladesh Protest: অবিশ্বাস্য! নিজেরাই ধুঁকছে, এর মধ্যে বাংলাদেশ থেকে হাসিনা-সরকারকে কীভাবে উৎখাত পাকিস্তানের? কেনই-বা?

Soumitra Sen Fri, 09 Aug 2024-2:29 pm,

বিখ্যাত এক সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকার দিয়েছেন হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়। 

সেই সাক্ষাৎকারে তিনি বিভিন্ন বিষয়ে নানা গুরুত্বপূর্ণ তাৎপর্যপূর্ণ কথা বলেছেন। 

সবচেয়ে তাৎপর্যপূর্ণ হল নিজের মায়ের ভবিষ্যতের কথা। আগে তিনিই জানিয়েছিলেন, তাঁর মা আর বাংলাদেশে ফিরে যাবেন না। ফলত, তা থেকে মনে করে নেওয়া হয়েছিল যে, হাসিনা খুব স্বাভাবিক ভাবেই আর রাজনীতিতেও ফিরছেন না! 

কিন্তু সে কথা তিনিই তুলে নিলেন। বললেন, পরিবর্তিত পরিস্থিতিতে তাঁরা ঠিক করছেন, আওয়ামি লিগের কর্মী-সমর্থকদের উপর যে ভাবে অত্যাচার হচ্ছে, তাতে তাঁর মা বাংলাদেশ একটু ঠান্ডা হলেই ফিরবেন সেখানে।  

এবং শুধু এই-ই নয়। সজীব দেশের কথা, মায়ের কথা, দেশের রাজনৈতিক অবস্থা প্রসঙ্গে বাংলাদেশের এই অশান্তির পিছনে কারা আছে, স্পষ্ট করে তাদের নাম করেছেন।

সজীব দাবি করেছেন, তাঁর কাছে যে তথ্যপ্রমাণ আছে তার ভিত্তিতে তিনি জেনেছেন, তাঁর দেশে এই গন্ডগোলটি ঘটিয়েছে পাকিস্তান! পাকিস্তান? হ্যাঁ পাকিস্তান-ই। তিনি বলছেন, কিছু বৈদেশিক হস্তক্ষেপ তো আছেই এবং সেসবের সঙ্গে সব থেকে বেশি ইনভল্ভমেন্ট রয়েছে পাকিস্তানের 'ইন্টার-সার্ভিসেস ইনটেলিজেন্স' বা 'আইএসআই'-এর!

এই প্রসঙ্গে একটি আবেগের কথাও সজীব উচ্চারণ করেছেন। তিনি বলেছেন-- মুজিব পরিবার কোনও দিন আওয়ামি লিগের কর্মী-সমর্থকদের পরিত্যাগ করবে না, তাদের বিপদের মধ্যে ফেলে পালাবেও না! তবে কি ফের এক সংঘাতের আবহ তৈরি হচ্ছে পদ্মাপারে?

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link