Belurmath: খুলে গেল বেলুড়মঠের দরজা, কোভিড বিধি মেনে প্রবেশ

Wed, 18 Aug 2021-11:54 am,

নিজস্ব প্রতিবেদন: ভক্তদের জন্য খুলে গেল বেলুড়মঠের (Belurmath) দরজা। তিন মাস তিন দিন পর অবশেষে মঠে প্রবেশ করতে পারবেন ভক্তরা। তবে কোভিড আবহে প্রবেশের জন্য বেশকিছু শর্ত রেখেছে মঠ কর্তৃপক্ষ। মাঝে গুরুপূর্ণিমা উপলক্ষ্যে একদিনের জন্য বেলুড়মঠ খুলে ভক্তদের প্রবেশে ছাড় দেওয়া হয়েছিল। তবে এবার পুরোপুরিভাবে খুলে দেওয়া হল বেলুড়মঠ। কীভাবে প্রবেশ করবেন? জানুন বিস্তারিত।

১৪ মে বিকেলে বন্ধ হয়ে যায় বেলুড়মঠ। গুরুপূর্ণিমা উপলক্ষ্যে একদিনের জন্য খুললে মঠ দর্শনে আসেন বহু উৎসাহী ভক্ত। তাদের কথা মাথায় রেখেই খোলা হল মঠ। নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৮ টা থেকে ১১ টা ও বিকেল ৪টে থেকে পৌনে ছয়টা পর্যন্ত খোলা থাকবে মঠ। 

কোভিড আবহে আগের মতোই প্রবেশপথে থার্মাল স্ক্যানিং ও স্যানিটাইজেশনের ব্যবস্থা থাকবে। তবে এবার ভক্তদের প্রবেশের আগে দেখাতে হবে জোড়া টিকাকরণের শংসাপত্র। ডবল ডোজ সম্পূর্ণ না হলে দেখাতে হবে ন্যুনতম ৭২ ঘণ্টা আগে করানো RTPCR টেস্টের নেগেটিভ রিপোর্ট। 

উল্লেখ্য, মঠের বাইরে ভিড় এড়াতে সকাল সাড়ে সাতটাতেই গেট খুলবে মন্দিরের। ভক্তরা যাতে ভিড় না জমান সেইদিকটিও খতিয়ে দেখা হবে।

মূল মন্দিরে এক সময়ে প্রবেশ করতে পারবেন ২০ জন দর্শনার্থী। পরস্পরের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রাখার উপরে জোর দেওয়া হচ্ছে। 

প্রসঙ্গত, বেলুড়মঠ খুললেও এখনই প্রার্থনা চলাকালীন মন্দিরে প্রবেশে ছাড় থাকছেনা। তার আগেই বন্ধ করে দেওয়া হচ্ছে গেট। গোটা পরিকল্পনা নিশ্চিত করতে প্রবেশদ্বারে মোতায়েন রাখা হয়েছে পুলিস ও কর্মী।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link