বেড়ে খেলতে গিয়ে সেমসাইড বঙ্গ বিজেপির, কেন্দ্রের নির্দেশিকা অস্বীকার দিলীপের

Tue, 28 Apr 2020-7:48 pm,

নিজস্ব প্রতিবেদন : রাজ্য সরকারের সমালোচনা করতে গিয়ে এবার ঢোঁক গিলতে হচ্ছে বঙ্গ বিজেপিকেই। সোমবারই রাজ্য সরকারের তরফে বলা হয়, করোনায় এবার মৃদু সংক্রমণের ক্ষেত্রে বাড়িতে রেখেই চিকিৎসা হবে। পরে নির্দেশিকা জারি করে জানানো হয় যে, করোনায় আক্রান্তের পরিজনদের এখন থেকে আর সরকারি কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক নয়। হোম কোয়ারেন্টাইনেই তাঁদের চিকিৎসার বন্দোবস্ত করা হবে। রাজ্য সরকারের এই নির্দেশিকা সামনে আসার পরই আসরে নামে বঙ্গ বিজেপি।

বিজেপি নেতা রাহুল সিনহা কটাক্ষ করেন, বাড়িতে করোনা পজেটিভের চিকিৎসা অত্যন্ত নির্বুদ্ধিতার কাজ। পরিস্থিতি মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের হাতের বাইরে চলে গিয়েছে। তাই দায় ঝাড়ার চেষ্টা চলছে। একই কথা বলেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষও। তিনিও দাবি করেন, "মুখ্যমন্ত্রী বুঝে গিয়েছেন, হাতের বাইরে চলে যাচ্ছে পরিস্থিতি। তাই গতকাল বলেছেন, কেন্দ্র যা বলবে তাই মেনে নেব । তিনি এতদিন রাজনীতি করেছেন। এখন ম্যাচ হেরে গিয়ে পালিয়ে যাচ্ছেন । তাই বলছেন, বাড়িতে চিকিৎসার কথা। এটা কতটা বিজ্ঞানসম্মত, ভাবা দরকার। কেন্দ্রীয় সরকার এমন কথা বলেনি যে, করোনা আক্রান্তদের বাড়িতে চিকিৎসা হবে!"

এদিকে বিজেপি রাজ্য সভাপতি মঙ্গলবার বিকালে সাংবাদিক বৈঠক করে যখন একথা বলছেন, তার আগেই করোনা পজেটিভদের বাড়িতে চিকিৎসা নিয়ে নির্দেশিকা প্রকাশ করেছে কেন্দ্র। গাইডলাইনে বলা হয়েছে, যাঁরা উপসর্গহীন বা যাঁদের সামান্য উপসর্গ রয়েছে, চিকিৎসক অনুমতি দিলে তাঁরা বিধিনিষেধ মেনে বাড়িতেই থাকতে পারবেন। সেক্ষেত্রে বাড়িতেই চিকিৎসা চলবে করোনা পজেটিভদের। 

 

যদিও কেন্দ্রের মোদী সরকার যখন একদিকে এই নির্দেশিকা প্রকাশ করছে, তখন সেই দলেরই পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতির সাফ দাবি, "তিনি এমন কোনও সার্কুলারের কথা জানেন না। কেন্দ্র এরকম সার্কুলার দিয়েছে কিনা দেখতে হবে। করোনায় বাড়িতে থেকে কোনও চিকিৎসা সম্ভব নয়। এটা বিজ্ঞানসম্মত নয়।" সমালোচকরা বলছেন, সেমসাইড গোল খেয়ে এখন ঢোঁক গিলছে রাজ্য বিজেপি। রাজ্য সরকারের প্রতি আক্রমণ বুমেরাং হয়ে গিয়েছে।

হাতে হাতিয়ার পেতেই পাল্টা সমালোচনায় আঘাত হেনেছেন অভিষেকও। রাজ্য সরকার কাল যে কথা বলেছে, আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকও একই কথা বলেছে। এবার হয়তো বিজেপি নেতাদের মুখ বন্ধ হবে বলে কটাক্ষ করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link