Israel Palestine Conflict: ছেলে-বউমা-নাতনি কেমন আছে? ইজরায়েলে যুদ্ধের আঁচ এসে লাগল বাংলার উত্তরপাড়ায়!

Tue, 10 Oct 2023-2:52 pm,

বিধান সরকার: যুদ্ধকালীন পরিস্থিতি ইজরায়েলে। সেখানেই গবেষণা করছে ছেলে-বৌমা। উদ্ভূত পরিস্থিতিতে উত্তরপাড়ায় দুশ্চিন্তার প্রহর গুনছে উদ্বিগ্ন বৃদ্ধ মা-বাবা।

 

ইজরায়েলের হাইফা শহরে থাকেন উত্তরপাড়ার গবেষক দম্পতি। সোমোদয় হাজরা, তাঁর স্ত্রী জয়িতা দত্ত হাজরা ও তাঁদের ৩ বছরের মেয়ে সিন্ধুরা। 

 

ছেলে-বউ আর একমাত্র নাতনিকে নিয়েই চিন্তায় সোমোদয়ের বাবা-মা। সোমোদয়ের বাবা প্রাক্তন অধ্যাপক উদয় শঙ্কর হাজরা। মা গৃহবধূ সোমা হাজরা। 

 

মাত্র ২ সপ্তাহ আগেই ছেলের কাছ থেকে ফিরেছেন। সেই সময় যুদ্ধের কিছু ছিল না। হাইফা শহরে যদিও এখনও যুদ্ধের আঁচ লাগেনি। তবে স্কুল-কলেজ সব বন্ধ করে দেওয়া হয়েছে। 

 

সোমোদয়দের বিশ্ববিদ্যালয় যদিও খোলা আছে। সোমোদয়-জয়িতা হাইফার টেকনিয়ন আইআইটিতে গবেষণা করছেন সেখানে গবেষণার কাজ চলছে। স্নায়ুতন্ত্র বিষয়ে গবেষণা করেন স্বামী-স্ত্রী। 

 

সোমোদয় ইজরায়েল থেকে ভিডিয়ো কলে জানিয়েছেন, সাইরেন বাজলে বাঙ্কারে ঢুকে যেতে বলা হয়েছে। ৭২ ঘণ্টার জন্য জল, খাবার, পোশাক মজুত করে রাখতে বলা হয়েছে।

 

কালিপুজোর আগে ৯ নভেম্বর উত্তরপাড়ায় আসার টিকিট কাটা আছে ছেলে-বৌমার। তবে তার আগেই ফেরার চেষ্টা করছে তাঁরা। জানালেন উদ্বিগ্ন বাবা-মা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link