চুল পড়া চিরতরে বন্ধ করে দিতে পারে পেঁয়াজের রস, মেটাবে খুশকির সমস্যাও

Suman Majumder Fri, 09 Nov 2018-8:34 pm,

ত্বকের যত্ন করলেও আমরা অনেক সময় চুলের অবহেলা করি। ফলে অযত্নে চুলে তৈরি হয় বিভিন্ন সমস্যা। খুশকি থেকে শুরু করে চুল ঝড়ে যাওয়া। একাধিক সমস্যায় জর্জরিত মানুষের সংখ্যা নেহাত কম নয়। জানেন কি, আপনার চুলের যাবতীয় সমস্যা প্রায় ৯০ শতাংশ কমিয়ে দিতে পারে পেঁয়াজের রস!

পেঁয়াজে প্রচুর পরিমাণে জীবানু নাশক উপাদান থাকে। এই জন্য বিষাক্ত পোকা-মাকড় কামড়ালেও আমরা অনেক সময়ই পেঁয়াজের রস ব্যবহার করে থাকি। পেঁয়াজের এই গুণটাই চুলের সমস্যা সমাধানে সব থেকে বেশি সাহায্য করে।

পেঁয়াজের রসের সঙ্গে মধু মিশিয়ে চুলে লাগান। হাতে-নাতে ফল পাবেন। সমপরিমাণ মধু ও পেঁয়াজের রস মিশিয়ে মাথায় মাসাজ করুন। আধ ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। 

অবশ্য পেঁয়াজের রস শুধু ব্যবহার করলেই সব থেকে বেশি উপকার পেতে পারেন। ২-৩টি পেঁয়াজ ব্লেন্ড করে রস বের করে নিন। তার পর সেটি মাথার ত্বকে মাসাজ করুন। মনে রাখবেন, রস আঙুলের ডগা দিয়ে মাথায় ত্বকে মালিশ করতে হবে। তার পর কমপক্ষে ৩০ মিনিট রেখে ধুয়ে নিন।

নারকেল তেলের সঙ্গেও পেঁয়াজের রস মিশিয়ে রাখতে পারেন। তবে এক্ষেত্রে নিয়মিত শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলতে হবে। আমন্ড অয়েলের সঙ্গেও পেঁয়াজের রস মেশাতে পারেন। এই মিশ্রণ চুলের গোঁড়া শক্ত করতে সাহায্য করে।

অলিভ অয়েলের সঙ্গে দুই বা তিন টেবিল চামচ পেঁয়াজের রস মিশিয়ে রেখে দিতে পারেন। সপ্তাহে তিনদিন ব্যবহার করুন। ঘন্টাখানেক রাখার পর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুঁয়ে ফেলুন। ফল পাবেন হাতে-নাতে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link