Bangla Bandh: কতক্ষণ বনধ? রাস্তায় কি বেরনো যাবে না? রাজ্য জুড়ে বুধবারও চলবে ক্ষোভ-বিক্ষোভ-প্রতিবাদ?

Soumitra Sen Tue, 27 Aug 2024-4:54 pm,

পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির তরফে সুকান্ত মজুমদার আগামীকাল ১২ ঘণ্টার বনধের ডাক দিলেন।

কী বললেন সুকান্ত? তিনি বলেছেন, ছাত্রসমাজের নবান্ন অভিযান প্রতিহত করতে পুলিস পড়ুয়াদের উপর অত্যাচার করেছে।

পুলিস মারধর করেছে, লাঠি চালিয়েছে, ছাত্রদের মেরেছে। পুলিসের অভব্যতা ও নির্মমতার প্রতিবাদেই এই বনধ, বলে জানিয়েছে রাজ্য বিজেপি। 

এদিকে বিজেপির এই বনধের ডাকের তীব্র প্রতিবাদ জানিয়েছে তৃণমূল। তারা বলেছে, ওরা কি ভেবেছিল, নবান্ন অভিযান ডাকবে আর পুলিশ থাকবে না? ওরাই ব্যরিকেড ভেঙেছে। পুলিসকে পাথর, ইট মারা হয়েছে। একাধিক পুলিসকর্মী আহত। এরপর আবার বাংলা বনধও ডাকল। এখন আর জাস্টিস চাইছে না। এখন চেয়ার চাইছে। এটা একটা বড় প্লট। পুলিস রক্তাক্ত হয়েও সংযম দেখিয়েছে।

তৃণমূলের তরফে কুণাল ঘোষ জানিয়েছেন, আগামী কাল ২৮ অগাস্ট কোনও বাংলা বনধ হবে না। বাংলা বনধ সাধারণ মানুষ ব্যর্থ করবেন। শকুনেরা অরাজকতা করছে। এদের ফাঁদে পা দেবেন না। রাজনৈতিক অরাজকতা করছে। সুকান্ত মজুমদারের ডাকা বনধ ব্যর্থ করুন।

আর এই পরিস্থিতিতে কী করবেন সাধারণ মানুষ? বুধবারের ১২ ঘণ্টার যে বাংলা বনধ ডেকেছে বিজেপি, তাতে রাস্তার পরিস্থিতি কেমন থাকবে? রাস্তায় কি আদৌ বেরনো যাবে? প্রয়োজনীয় পরিষেবাটুকু মিলবে তো?

মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় বুধবারের বনধ নিয়ে সরকারের মতামত জানিয়ে দিলেন। তিনি বলেছেন, 'ছাত্রদের প্রতি আমাদের সহানুভুতি আছে। তবে কালকের বনধকে মানা হবে না। বনধ বা আন্দোলনের নামে স্বাভাবিক জীবন বিঘ্নিত করা হচ্ছে। কাল সব খোলা থাকবে। সরকার সব নর্মাল রাখার ব্যবস্থা করবে।' পাশাপাশি আজকের নবান্ন অভিযান নিয়ে আলাপন বলেন, 'পুলিস আজ যথাসম্ভব শান্ত থেকেছে।'

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link