জন্মদিনে Jaya, দেখুন ভাদুড়ি থেকে বচ্চন হওয়ার অদেখা কিছু মুহূর্ত

Fri, 09 Apr 2021-2:57 pm,

৯ এপ্রিল ২০২১, ৭৩-এ পা দিলে জয়া বচ্চন। এই মুহূর্তে ভোটের প্রচারে বাংলার মেয়ে জয়া বচ্চন এই বাংলাতেই রয়েছেন। জয়ার জন্মদিনে শুভেচ্ছাবার্তায় ভরে গিয়েছে নেট দুনিয়া। 

 

ছবি : ইনস্টাগ্রাম

সালটা ১৯৭৩, বাংলার মেয়ে জয়া ভাদুড়ি অমিতাভ বচ্চন-কে বিয়ে করে ভাদুড়ি থেকে বচ্চন হয়েছিলেন। জন্মদিনে ফিরে দেখা জয়া-অমিতাভের বিয়ের কিছু অদেখা মুহূর্ত...

ছবি : ইনস্টাগ্রাম

১৯৭১ সালে যখন 'গুড্ডি' মুক্তি পায়, তখন থেকেই অমিতাভে সঙ্গে জয়ার প্রেমের সূত্রপাত। শোনা যায়, ওই ছবির সেট থেকেই জয়ার প্রতি টান অনুভব করতে শুরু করেন বিগ বি। জয়ার চোখে হারিয়ে যান অমিতাভ। 

 

ছবি : ইনস্টাগ্রাম

 

অমিতাভ এবং জয়া যখন কেরিয়ারের মধ্য গগণে, তখনই তাঁরা বিয়ের সিদ্ধান্ত নেন। 

 

ছবি : ইনস্টাগ্রাম

 

 

জানা যায়, 'জঞ্জির' বক্স অফিসে সাফল্য ফেলে তাঁরা লন্ডন বেড়াতে যাবেন বলে স্থির করেন। 'জঞ্জির' বক্স অফিসে চূড়ান্ত সাফল্য পেলে, পরিকল্পনা অনুযায়ী লন্ডনের টিকিট কেটে ফেলেন অমিতাভ, জয়া।

 

ছবি : ইনস্টাগ্রাম

 

 

জয়া-অমিতাভের লন্ডন ভ্রমণে বাধ সাধেন হরিবংশ রাই বচ্চন। বিগ বি-কে তিনি স্পষ্ট জানিয়ে দেন, বিয়ে না করে কোনওভাবেই একসঙ্গে বিদেশে বেড়াতে যাওয়া যাবে না।

 

ছবি : ইনস্টাগ্রাম

 

বাবার কথা অনুয়ায়ী, পরদিন সকালে পরিবার, বন্ধুদের খবর দেওয়া হয়। সেই সঙ্গে ডেকে আনা হয় পুরোহিতকে। রাতে লন্ডনের বিমান থাকায় ওইদিন সকালে একেবাের সাধাসিধেভাবে বসে অমিতাভ-জয়ার বিয়ের আসর।

 

ছবি : ইনস্টাগ্রাম

 

 

ভারতীয় পোশাক পরে গাড়ি চালিয়ে গিয়ে মালাবার হিলস থেকে তুলে আনেন জয়া বচ্চন (তখন জয়া ভাদুড়ি)-কে। এরপর কয়েক ঘণ্টার মধ্যই তাঁদের বিয়ে হয়ে যায়। বিয়ের কয়েক ঘণ্টার মধ্যেই তাঁরা রাতে লন্ডনের বিমান ধরেন।

 

ছবি : ইনস্টাগ্রাম

বিয়ের দিন জয়ার পরনে ছিল লাল বেনারসি, কপালে চন্দনের টিপ, টায়রা টিকলি এবং গা ভর্তি গয়না। আর অমিতাভের পরনে ছিল সাদা পাঞ্জাবি ও চোস্তা। 

 

ছবি : ইনস্টাগ্রাম

বিয়ের নানান মুহূর্ত অমিতাভ-জয়া। ১৯৭৩ থেকে ২০২১ ইতিমধ্যেই ৪৭ বছরের দাম্পত্য জীবন কাটিয়ে ফেলেছেন অমিতাভ-জয়া। 

 

 

ছবি : ইনস্টাগ্রাম

বিয়ের ১ বছর পর ১৯৭৪-এর ১৭ মার্চ মেয়ের মা হন জয়া। নাম রাখেন শ্বেতা। আরও দুবছর পর ১৯৭৬ সালে জন্ম হয় অভিষেকের। 

 

ছবি : ইনস্টাগ্রাম

৯ এপ্রিল, শুক্রবার জয়ার ৭৩-এর জন্মদিনে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন শ্বেতা, অভিষেক, এবং পুত্রবধূ ঐশ্বর্য, তিন নাতি নাতনি অগস্ত্য, নভ্যা নভেলি  এবং ছোট্ট আরাধ্যা।

 

ছবি : ইনস্টাগ্রাম

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link