১৪ বছর বয়সে বাবা! ১৬-তেই দ্বিতীয় সন্তান! ব্রাজিলিয়ান ফুটবলার আলোচনার কেন্দ্রে

Sun, 20 Oct 2019-3:28 pm,

১৪ বছর বয়সেই বাবা হন তিনি। ১৬ বছর বয়সে দ্বিতীয় সন্তান আসে তাঁর জীবনে। আর দুটি সন্তানের মা দুজন। ব্রাজিলের ফুটবলার ওয়েসলি মোরায়েসের জীবনের একের পর এক কাণ্ড নিয়ে আলোচনা চলছে বিশ্ব ফুটবলে। 

নয় বছর বয়সে বাবাকে হারিয়েছেন মোরায়েস। তার পর মা ও ভাইদের নিয়ে ছিল সংসার। এখন দুই সন্তান ও দুই স্ত্রীও রয়েছে তাঁর। এত বড় পরিবার প্রতিপালনের গুরুদায়িত্ব তাঁর কাঁধে। তবে তিনি সব কিছু সামলাতে গিয়ে খেই হারিয়ে ফেলেননি। 

মোরায়েস এখন ইংল্যান্ডের ক্লাব অ্যাস্টন ভিলার স্ট্রাইকার। ব্রাজিলের এই ফুটবলার বলছিলেন, ''সন্তানের জন্যই আমার এতদূর আসা। প্রথম সন্তানের মুখে খাবার তুলে দিতেই আমি পেশাদার ফুটবলার হতে চেয়েছিলাম। অনেক ছোট থেকেই আমাকে পরিবারের দেখাশোনা করতে হয়েছে। ১৪ বছর বয়সে আমি যখন বাবা হলাম তখন প্রথমে বেশ টেনশনে পড়েছিলাম। কিন্তু পরে নিজেকে বোঝাই যে আমাকে লড়াই করতে হবে।''

মোরায়েস ছোট থেকে ফুটসল খেলতেন। ব্রাজিলের জুই ডি ফোরা শহরেবিভিন্ন স্থানীয় দলের হয়ে  ফুটসাল খেলে  বেড়াতেন তিনি। ১৫ বছর বয়স থেকে ইউরোপিয়ান ফুটবলে খেলার চেষ্টা শুরু করেন। মাত্র ১৫ বছর বয়সে সুযোগ পেয়ে যান স্লোভাকিয়ার দল এএস ট্রেনসিনে। সেখান থেকে এক বছরের মাথায় বেলজিয়ামের ক্লাব ব্রুজে চলে যান। এরপর  অ্যাস্টন ভিলায় সই করেন রেকর্ড অঙ্কে।

 

মোরায়েস জানিয়েছেন, এত কম বয়সে বাবা হয়েছিলেন বলেই কেরিয়ার গড়ার তাগিদ অনুভব করেছিলেন তিনি। ২২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে অ্যাস্টন ভিলায় সই করেছিলেন ব্রাজিলের এই প্রতিভাবান ফুটবলার।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link