Chest Pain: আপনারও কি বুকে ব্যাথা হয়? অবজ্ঞা করবেন না, জেনে নিন ঘরোয়া টোটকা

Wed, 07 Dec 2022-11:24 am,

বর্তমান সময়ে অনেকেরই বুকে ব্যথার সমস্যা হচ্ছে। এটি শুধুমাত্র হার্ট অ্যাটাকের কারণে ঘটে না। এ ছাড়া আরও অনেক কারণ রয়েছে যার কারণে বুকে জ্বালাপোড়ার সমস্যা থেকে যায়। যাদের অবিরাম বুকে ব্যথা থাকে তাদের এটি উপেক্ষা করা উচিত নয় কারণ বুকে ব্যথা অনেক রোগের কারণ হয়। 

এই ব্যথা থেকে মুক্তি পেতে আপনি কিছু ঘরোয়া প্রতিকার অবলম্বন করতে পারেন সাধারণ মানুষ। জেনে নিন কেন বুকে ব্যথা হয় এবং কীভাবে এর চিকিৎসা করা যায়?

যখন হঠাৎ বুকে বারবার ব্যথা হয়, তখন এটিকে হালকাভাবে নেওয়া উচিত নয় কারণ এটি অন্যান্য রোগ বৃদ্ধি করতে পারে। এই কারণে, হাড় এবং পেশীতে ব্যথা ছাড়াও, অ্যাসিডিটি, হার্ট অ্যাটাক এবং অ্যাসিড রিফ্লাক্সের মতো সমস্যায় পড়তে হতে পারে সাধারণ মানুষকে।

তুলসীতে অনেক ঔষধি গুণ পাওয়া যায়। তুলসী গাছ প্রতিটি বাড়িতে থাকে এবং এই তুলসী বুকের ব্যথায় উপশম দেয়। এর জন্য প্রতিদিন সকালে খালি পেটে চার থেকে পাঁচটি তুলসী পাতা চিবিয়ে খেতে হবে। এর সাহায্যে বুকের ব্যথা থেকে মুক্তি পাওয়া যায় এবং মোটা হওয়া থেকেও মুক্তি পাওয়া যায়। এগুলি চিবানোর পাশাপাশি আপনি তুলসী পাতার রসও পান করা যায়।

বুকের ব্যথায়ও রসুন খুবই কার্যকরী বলে জানা গিয়েছে। এছাড়া রসুন খাওয়ার অন্যান্য অনেক উপকারিতা রয়েছে। এটি কোলেস্টেরলের মাত্রাও কমায়। এর জন্য এক কাপ জলে রসুনের তিনটি কোয়া রেখে গ্যাসে গরম করতে হয়। এই জল ফুটে উঠলে তাতে লেবুর রস দিয়ে খেলে বুকের ব্যথা থেকে দ্রুত মুক্তি পাওয়া যায়। এছাড়া রসুন খেলে হার্টের ব্লকেজও সেরে যায়।

লেবুতে ভিটামিন-সি-এর পরিমাণ বেশি, যা শরীরকে ডিটক্স করতে সাহায্য করে। এক কাপ উষ্ণ গরম জ্বলে অর্ধেক লেবু দিয়ে খেলে বুকে ব্যথা থেকে মুক্তি পাওয়া যায়। তবে বুকে ব্যথা বেশি হলে অবশ্যই চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করতে হবে।

 

সতর্কীকরণ: এই পদ্ধতিগুলি চিরাচরিত চিকিৎসা বা শারীরিক সমস্যা সমাধানের উপায়। এই দাবিগুলির বৈজ্ঞানিক ভিত্তি সম্পর্কে জি ২৪ ঘণ্টার কোনও ডায় নেই। পদ্ধতি অনুসরণ করুন নিজের দায়িত্বে এবং প্রয়জনে অবশ্যই স্বীকৃত চিকিৎসকের পরামর্শ নিন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link