নিজেদের পেশাদার বলে চিনের সেনা! লাঠি, পাথর নিয়ে তেড়ে এসেছিল ভারতীয় সেনার দিকে

Tue, 26 May 2020-11:47 pm,

নিজেদের পেশাদার বলে দাবি করে চিনের সেনা। পেশাদারি মনোভাবের এই উদাহরণ! সপ্তাহ দুয়েক আগে লাদাখের প্যাং গং লেকের সামনে দুই দেশের সেনাবাহিনীর বচসা বাঁধে। সেই সময় নাকি চিনের সেনা জওয়ানরা ভারতীয় সেনাদের দিকে লাঠি, পাথর নিয়ে তেড়ে এসেছিল।

গালোয়ান ভ্যালি ও প্যাং গং লেকের দিকে প্রায় ২০ দিন ধরে চিন ও ভারতীয় সেনার মধ্যে উত্তেজনা তুঙ্গে। চিনের সেনারা তাঁবু খাটিয়ে বসে রয়েছে। ছেড়ে কথা বলছে না ভারতীয় সেনা। চিনের সেনাদের দিকে চোখে চোখ রেখে পরিস্থিতিতে নজর রেখেছেন ভারতীয় সেনার জওয়ানরা।

সংবাদসংস্থা এএনআই—এর তরফে জানানো হয়েছে, উত্তেজনা চলাকালীন চিনের সেনারা পাড়ার গুন্ডাদের মতো ব্যবহার করেছে। এমনকী, কাশ্মীরের পাথরবাজদের সঙ্গে তাদের কোনও ফারাক ছিল না। 

চিনের সেনারা অকারণ ঔদ্ভত্য দেখাচ্ছে এবং অপেশাদার মনোভাব পোষণ করছে বলে অভিযোগ। চিনের সেনার কয়েকজন সেনা সেদিন হাতে কাঁটাতার ও মুগুর নিয়েও ভারতীয় সেনাদের দিকে তেড়ে এসেছিল বলে জানা যাচ্ছে।

লাইন অফ অ্যাকচুয়াল কন্ট্রোলের কাছে লাদাখে চিনের প্রায় ২৫০ সেনা প্রথমে ঔদ্ধত্য দেখায়। এর পর পাথর, লাঠি নিয়ে তেড়ে আসে। এর আগেও চিনের সেনার এমনভাবে তেড়ে আসার ঘটনা ঘটেছে। এর আগে ডোকলামে দুই দেশের সেনার মধ্যে বচসা বেঁধেছিল। তবে এবারের পরিস্থিতি আরও বেশি উত্তপ্ত বলে জানা যাচ্ছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link