নাগরিকত্ব বিল বিরোধী বিক্ষোভে উত্তপ্ত অসম; ত্রিপুরায় বন্ধ ইন্টারনেট-এসএমএস পরিষেবা

Wed, 11 Dec 2019-7:26 am,

লোকসভায় পাস হয়ে যাওয়ার পর আজ বুধবার রাজ্যসভায় আনা হচ্ছে নাগরিকত্ব সংশোধনী বিল।  রাজনৈতিক মহলের খবর বিল পাস করানোর মতো প্রয়োজনীয় সাংসদ সংখ্যা জোগাড় করে ফেলেছে সরকার। এরকম এক পরিস্থিতিতে ত্রিপুরা, অসম-সহ গোটা উত্তরপূর্বেই বিক্ষোভ চলছে  সরকারের বিরুদ্ধে।

মঙ্গলবারই অসমের সঙ্গে ত্রিপুরাতেও নাগরিকত্ব সংশোধনী বিলের বিরুদ্ধে বিক্ষোভ শুরু হয়ে যায়। পরিস্থিতির কথা মাথায় রেখে রাজ্যে ৪৮ ঘণ্টার জন্য ইন্টারনেট ও এসএমএস পরিষেবা বন্ধ করে দিয়েছে বিপ্লব দেব সরকার। ত্রিপুরাকে ওই বিলের আওতা থেকে বাইরে রাখার দাবিতে মঙ্গলবার আগরতলায় বিক্ষোভ দেখায় জনতা। ধলাই জেলায় একটি বাজারে আগুন লাগিয়ে দেয় জনতা।

এদিকে, নাগরিকত্ব বিলের বিরোধিতায় বুধবারও উত্তাল হতে পারে অসম-সহ উত্তরপূর্ব ভারত। মঙ্গলবার ছিল নর্থ ইস্ট স্টুডেন্টস অরগানাইজেশেনের ডাকা বনধ। বুধবারও অন্যান্য বেশ কয়েকটি সংগঠন বনধ ডেকেছে। মঙ্গলবারই রাস্তা অবরোধ করে, আগুন জ্বালিয়ে বিক্ষোভ দেখায় জনতা। আজও তার পুনরাবৃত্তি হতে পারে।

পরিস্থিতির কথা মাথায় রেখে অসমের লখিমপুর, তিনসুকিয়া, ডিব্রুগড়, সোনিতপুর জেলায় ১৪৪ ধারা জারি রেখেছে অসম সরকার।  রাজ্যের  বিভিন্ন জায়গায় চলছে বনধ।  বিভিন্ন জায়গায় বিলের বিরোধিতায় চলছে মিছিল।

উত্তরপূর্বের রাজ্যগুলির পরিস্থিতির কথা মাথায় রেখে একাধিক ট্রেন বাতিল করেছে নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেল।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link