Pfizer-Moderna-র কাছ থেকে ভ্যাকসিন কিনতে গিয়ে বিপাকে দিল্লি , Modi-র দ্বারস্থ Kejriwal

Mon, 24 May 2021-5:06 pm,

ভ্যাকাসিনের অভাবে থমকে ১৮ বছরের বেশি বয়সীদের টিকাকরণ। বাজার থেকে যে কিনবেন তারও উপায় নেই। বাধ্য হয়েই প্রধানমন্ত্রীর দ্বারস্থ দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সোমবার সংবাদমাধ্যমে কেজরিওয়াল জানান, মার্কিন ফার্মা কোম্পানি Pfizer ও Moderna সঙ্গে ভ্যাকসিন কেনার জন্য কথা হয়েছিল। কিন্তু তারা সরাসরি দিল্লিকে ভ্যাকসিন বিক্রি করতে রাজী নয়।

কেজরির দাবি, ওই দুই মার্কিন কোম্পানি জানিয়েছে, তারা ভ্যাকসিন বিক্রির ব্যাপারে সরাসরি কেন্দ্র সরকারের সঙ্গে চুক্তি করবে। তাই এই পরিস্থিতিতে কেন্দ্র ভ্যাকসিন কিনে তা রাজ্যগুলিকে দিক।

ভ্যাকসিনের অভাবে ইতিমধ্যেই ১৮ বছরের বেশি বয়সীদের টিকাকরণ কর্মসূচি বন্ধ রেখেছে দিল্লি সরকার। এনিয়ে কেজরি আজ বলেন, দিল্লি শহরে ১৮-৪৪ বছর বয়সীদের টিকা দিতে গেলে চাই মাসে ৮০ লাখ টিকা। কিন্তু মে মাসের জন্য মাত্র ১৬ লাখ ও জুনের জন্য ৮ লাখ টিকা দিয়েছে কেন্দ্র।

উল্লেখ্য, রবিবারই পঞ্জাব সরকার অভিযোগ করে, রাজ্যকে ভ্যাকসিন বিক্রি করতে নারাজ মার্কিন সংস্থা Moderna। তাদের জানিয়ে দেওয়া হয়, এ ব্যাপারে একমাত্র কেন্দ্রের সঙ্গেই চুক্তি করবে তারা। রাজ্যের ভ্যাকসিন দেওয়ার ব্যাপারে দায়িত্বপ্রাপ্ত আধিকারিক বিকাশ গর্গ বলেন, মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংয়ের নির্দেশেই ফাইজার, মর্ডানা, স্পুটনিক ও জনসন-জনসন এর সঙ্গে কথা বলা হয়। কিন্তু ভ্যাকসিন সরাসরি বিক্রি করতে অস্বীকার করেছে ফাইজার ও মার্ডানা।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link