ফের উদ্বেগজনক পরিস্থিতি, ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৯ হাজার

Wed, 17 Mar 2021-12:04 pm,

নিজস্ব পরতিবেদন: গতকাল ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা ছিল ২৪ হাজার, কিন্তু আজ (বুধবার) স্বাস্থ্যমন্ত্রক সংক্রমণের যে পরিসংখ্যান প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে  গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২৯ হাজার। 

 

দেশে ফের উদ্বেগজনক পরিস্থিতি। ক্রমশই বাড়ছে দৈনিক করোনা আক্রান্তের পরিসংখ্যান। মঙ্গলবার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৯০৩ জন। এর মধ্যে ১৭ হাজার ৮৬৪ জনই মহারাষ্ট্রের বাসিন্দা।

গত বছর সেপ্টেম্বরে আক্রান্তের সংখ্য়া ছিল ২৯ হাজার তারপর ধীরে ধীরে কমে যায় সংক্রমণের হার। কিন্তু দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর ফের হু হু করে বেড়ে চলেছে সংক্রমণ। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী দেশে এখনও পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্য়া পৌঁছেছে ১ কোটি ১৪ লাখ ৩৮ হাজার ৭৩৪। সম্প্রতি সংক্রমণ দ্রুত হারে বাড়তে থাকায় বেড়েছে চিকিৎসাধীন রোগীর সংখ্যাও ( Active case)।

কোভিডের উদ্বেগজনক পরিস্থিতি নিয়ে আজ বুধবার ফের সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সে বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইতিমধ্যে দেশের বিভিন্ন রাজ্যে চলছে নাইট কার্ফু, লকডাউন, ও কনটেইনমেন্ট জোনের কড়া সুরক্ষবিধি। আহমদাবাদ, ভদোদরা, সুরাট এবং রাজকোটে নাইট কার্ফু জারি করেছে গুজরাট সরকার। অন্যদিকে মহারাষ্ট্রের একাধিক এলাকায় চলছে লকডাউন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link