দেশ করোনার শিখর ছুঁয়ে ফেলেছে, অতিমারী ফেব্রুয়ারিতে শেষ! জানাল সরকারি কমিটি

Sun, 18 Oct 2020-5:34 pm,

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। আরেকটু ধৈর্য ধরতে হবে। আর কিছুদিন বাড়তি সতর্কতা অবলম্বন করতে হবে। তা হলেই আমরা সবাই একসঙ্গে এই খারাপ সময় কাটিয়ে উঠতে পারব। এমনই জানিয়ে রাখল সরকার নিযুক্ত প্যানেল। 

ভারতের কয়েকটি আইআইটি এবং ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর সদস্যদের নিয়ে গঠিত হয়েছিল সেই সরকারি কমিটি। এবার সেই কমিটি জানিয়ে দিল, দেশ করোনার শিখর ছুঁয়ে ফেলেছে। আগামী বছরের শুরুর দিকেই এদেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে।

আমাদের অনেকের মনেই এথন একটাই প্রশ্ন, সংক্রমণের কি শেষ হবে না? রোজই তো পাল্লা দিয়ে দেশে বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। তা হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে কবে! সেই কমিটি জানিয়েছে, ফেব্রুয়ারি নাগাদ অতিমারী শেষ হয়ে যাবে। তবে দেশের মানুষকে সাবধানতা অবলম্বন করতে হবে তার পরও

 

সেই কমিটির সদস্যরা জানাচ্ছেন, ফেব্রুয়ারিতে দেশে মোট এক কোটি পাঁচ লাখ মানুষ করোনা আক্রান্ত হবেন। এখন সংখ্যাটা ৭৫ লাখ। তবে ফেব্রুয়ারিতে নতুন করে করোনা সংক্রমণের সম্ভাবনা কমবে। ফেব্রুয়ারিতে সংক্রমণের হার নিয়ন্ত্রণে চলে আসবে। কিন্তু এখন থেকে সাবধানতা অবলম্বন করতে হবে। না হলে বিপদ কাটবে না।

কমিটির তরফে জানানো হয়েছে, ভিড় এড়াতে হবে। সামনেই শীতের মরশুম। ফের করোনার প্রকোপ বাড়তে পারে। তাই কোনওরকম জমায়েত করা যাবে না। মাস্ক পরতে হবে। কমিটির সদস্যরা জানিয়েছেন, দেশে সময়মতো লকডাউন হওয়ায় বহু মানুষ প্রাণে বেঁচে গিয়েছেন।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link