`করোনায় নয়, বেশি লোক মরেছে Stupid Allopathy-তে`! যোগগুরুকে আইনি নোটিস IMA-র

Sun, 23 May 2021-12:28 am,

করোনা পরিস্থিতিতে দেশজুড়েই প্রাণের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন চিকিত্সকেরা। অতিমারী মোকাবিলায় তাঁদের হাতে হাতে এখন ভ্যাকসিন, ওষুধ ও আধুনিক চিকিত্সা পদ্ধতি। অভিযোগ, সেই চিকিত্সা পদ্ধতিকেই অপমান করেছেন রামদেব। এনিয়ে এখন চিকিত্সক সংগঠনের রোষের মুখে যোগ গুরু।

আইএমএ-র অভিযোগ, সম্প্রতি এক অনুষ্ঠানে রামদেব মন্তব্য করেন, দেশে লাখ লাখ মানুষ করোনার থেকে বেশি মারা গিয়েছেন স্টুপিড অ্যালোপ্যাথির জন্য। এই চিকিত্সা পদ্ধতিটাই ভুয়ো। মানুষকে ভুল বুঝিয়ে ওইসব ওষুধ বিক্রি করা হচ্ছে।

রামদেবের ওই মন্তব্যে বেজায় চটেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন(IMA)। শনিবার রামদেবকে একটি আইনি নোটিস পাঠিয়ে তাঁর ওই মন্তব্য প্রত্যাহার ও ক্ষমা প্রার্থনার দাবি করা হয়েছে।  নোটিসে আরও বলা হয়েছে, এই অতিমারীর সময়ে যখন দেশের চিকিত্সকেরা অ্যালোপাথি ওষুধ ও আধুনিক চিকিত্সার সাহায্য মানুষের প্রাণ বাঁচিয়ে চলছেন তখন রামদের তাদের অপমান করেছেন।

এদিকে চিকিত্সক সংগঠনের ওই নোটিসে চাপে পড়ে গিয়েছেন রামদেব। বাধ্য হয়েই পতঞ্জলির তরফে এক বিবৃতি দিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছে। পতঞ্জলির তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, আধুনিক চিকিত্সা ও ওষুধ সম্পর্কে কোনও অপমানজনক মন্তব্য করার কোনও অভিপ্রায় রামদেবের ছিল না। আধুনিক চিকিত্সার উপরে যোগগুরুর ভরসা রয়েছে। রামদেবের মন্তব্য এডিট করে শোরগোল করা হচ্ছে। যে অনুষ্ঠানে রামদেব ওই মন্তব্য করেছিলেন বলে বলা হচ্ছে সেখানে রামদেব একটি হোয়াটসঅ্য়াপ মেসেজ থেকে ওইসব মন্তব্য পড়েছিলেন। ওটি তাঁর নিজের বক্তব্য নয়। 

এদিকে, ছেড়ে দেওয়ার পাত্র নয় আইএমএ। সংগঠনের তরফে ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের কাছে দরবার করা হয়েছে, অশিক্ষিতের মতো ওই ধরনের মন্তব্যের জন্য রামদেবের বিরুদ্ধে অতিমারী আইনে ব্যবস্থা নেওয়া হোক।

আইএমএ-র তরফে আরও অভিযোগ করা হয়েছে, অতিমারীর এই সময়ের সুযোগ নিচ্ছেন রামদেব। তাঁর উদ্দেশ্যই হল নিজের বেআইনি 'তথকথিত ওষুধ' বিক্রি করতে পারেন। 

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link