অভিষেক ও বিদায়ী টেস্ট একই দলের বিরুদ্ধে খেলেছেন এই ক্রিকেটাররা

Tue, 04 Sep 2018-12:24 pm,

# স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান (অস্ট্রেলিয়া): টেস্টে বিশ্বের সর্বকালের সেরা ব্যাটসম্যান। প্রথম এবং শেষ টেস্ট খেলেছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে।

#  পলি উমরিগর (ভারত): ১৯৪৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেছিলেন। অবসর নেন ১৯৬২ সালে। শেষ ম্যাচটিও খেলেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে।

 

# স্যার গারফিল্ড সোবার্স (ওয়েস্ট ইন্ডিজ) : ১৯৫৪ সালে মাত্র ১৭ বছর বয়সে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় তাঁর। প্রায় কুড়ি বছর ক্রিকেট খেলার পর ১৯৭৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধেই শেষ ম্যাচ খেলেছিলেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

# চামিন্ডা ভাস (শ্রীলঙ্কা) : ১৯৯৪ সালে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় ভাসের। আর ২০০৯ সালে পাকিস্তানের বিরুদ্ধেই শেষ টেস্ট খেলেছিলেন।

 

# স্টিভ ওয়া (অস্ট্রেলিয়া) : ১৯৮৫ সালে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেছিলেন। ১৬৮টি টেস্ট খেলা স্টিভ অবসর নেন ভারতের বিরুদ্ধেই ২০০৪ সালে।

 

# ব্রায়ান লারা (ওয়েস্ট ইন্ডিজ): টেস্ট ক্রিকেটের ইতিহাসে উজ্জ্বল নাম। ১৯৯০ সালে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলেন। একাধিক বিশ্ব রেকর্ড করা লারা পাকিস্তানের বিরুদ্ধেই শেষ ম্যাচ খেলেছিলেন ২০০৬ সালে।

# ম্যাথু হেডেন (অস্ট্রেলিয়া): অস্ট্রেলিয়ার এই ওপেনিং ব্যাটসম্যান দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৯৯৪ সালে প্রথম টেস্ট খেলেন। হেডেন ২০০৯ সালে সেই প্রোটিয়াদের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেন।

 

# শিবনারায়ন চন্দ্রপল (ওয়েস্ট ইন্ডিজ): ১৯৯৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট খেলা শুরু করেন। আর শেষ ম্যাচ খেলেন ইংরেজদের বিরুদ্ধে ২০১৫ সালে।

# গ্রেম স্মিথ (দক্ষিণ আফ্রিকা): ২০০২ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরু করেছিলেন স্মিথ। শেষ টেস্টও খেলেছিলেন অজিদের বিরুদ্ধে ২০১৪ সালে সেই একই মাঠে (নিউল্যান্ডস) টেস্ট ক্রিকেটকে বিদায় জানান স্মিথ।

# অ্যালেস্টার কুক (ইংল্যান্ড) : এই তালিকায় নবতম সংযোজন হতে চলেছেন কুক। ঘোষণা মতো ওভাল টেস্টের পর সরে দাঁড়ালে তিনিও একই দলের বিরুদ্ধে শুরু এবং শেষ করবেন টেস্ট কেরিয়ার। ২০০৬ সালে ভারতের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় তাঁর।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link