Cyclone Remal Weather Update: রিমালে দুর্যোগ আর কতক্ষণ চলবে? আবহাওয়ার উন্নতি কখন থেকে? বড় আপডেট...

SUDESHNA PAUL Mon, 27 May 2024-3:10 pm,

অয়ন ঘোষাল: সাগর ও বাংলাদেশের খেপুপাড়ার মাঝে মোংলা বন্দরের কাছে ল্যান্ডফলের পর থেকেই তাণ্ডব চালাতে শুরু করে রিমাল। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত সুন্দরবনের ঝড়খালি, বকখালি, গোসাবা, হিঙ্গলগঞ্জ, ফ্রেজারগঞ্জ প্রভৃতি এলাকা। ঘূর্ণিঝড়ের দাপটে ব্যাপক ঝড়বৃষ্টি সুন্দরবন এলাকায়। আজ সকালেও ফের নতুন করে ঝড়, সঙ্গে তুমুল বৃষ্টি শুরু হয় ঝড়খালিতে। 

 

সুন্দরবনের পাশাপাশি রিমালের ব্যাপক প্রভাব পড়ে কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে। কলকাতায় ব্যাপক ঝড়বৃষ্টি হয়। রবিবার দুপুর থেকে শুরু হয় বৃষ্টি। রাতে বৃষ্টির ব্যাপকতা আরও বাড়ে। সোমবার সকাল থেকে চলছে বৃষ্টি। একই ছবি হাওড়া, হুগলি সহ দুই ২৪ পরগনাতেও।  

 

তবে আশার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শক্তি ক্ষয় করে রিমাল এখন সাধারণ ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। গত ৬ ঘণ্টায় ১৫ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে উত্তর দিকে অগ্রসর হয়েছে রিমাল। সম্ভাব্য গতিপথ বলছে, উত্তর-উত্তরপূর্বদিকে অগ্রসর হচ্ছে রিমাল। আজ বিকালের মধ্যে অতি গভীর নিম্নচাপে পরিণত হবে এটি। 

 

এই পরিস্থিতিতে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আজ বিকেল ৫টার পর থেকে কলকাতা, দুই ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের আবহাওয়ার উন্নতি হবে। কাল সকালের পর হাওড়া, হুগলি, নদিয়া সহ সার্বিক ভাবে দক্ষিণবঙ্গের আবহাওয়ার উন্নতি ঘটবে। 

 

যদিও মঙ্গলবার উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়বে বলে পূর্বাভাস। ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলায়। দার্জিলিং, কালিম্পং উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টিপাতের আশঙ্কা। বুধবারেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলায়। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link