করোনার পাশাপাশি এবার কলকাতায় ছড়াচ্ছে এই রোগ! সাবধান করল স্বাস্থ্য দফতর

Thu, 11 Jun 2020-4:05 pm,

আশঙ্কা ছিল । এবার তা যেন প্রকাশ্যে চলে এল। করোনা আতঙ্কের মধ্যেই শহরে হানা দিল ডেঙ্গির সংক্রমণ। বৃহস্পতিবার শহরে দুজনের শরীরে ডেঙ্গির সংক্রমণের খবর মিলেছে। একজন ৭৮ বছরের বৃদ্ধ। অন্যজন ১৩ বছর বয়সী এক কিশোর। দুজনের অবস্থা আশঙ্কাজনক।

সূত্রের খবর, মিডলটন স্ট্রিটের বাসিন্দা ৭৮ বছরের ওই বৃদ্ধ এই মুহূর্তে বেলভিউ হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁর অবস্থা বেশ সঙ্কটজনক। বালিগঞ্জের বাসিন্দা ১৩ বছর বয়সী এক কিশোর ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। অন্যান্য উপসর্গ থাকার পর পরীক্ষায় চিকিৎসকরা নিশ্চিত হন তার শরীরে ডেঙ্গির সংক্রমণ ঘটেছে। তাকে ভর্তি করা হয়েছে পার্কসার্কাসের ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ আই সি এইচ-এ। বাইপাসের ধারেও একটি বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হওয়ার খবর মিলেছে।

 তবে সরকারি হাসপাতালে এখনও ডেঙ্গিতে আক্রান্ত হয়ে কেউ ভর্তি হয়েছেন কিনা, সে সংক্রান্ত কোনও তথ্য মেলেনি স্বাস্থ্যভবন থেকে। এ বিষয়ে এক স্বাস্থ্যকর্তাকে প্রশ্ন করা হলে তিনি বৃহস্পতিবার বলেন, "আমরা সমস্ত বিষয়টি নজর রাখছি। এর বেশি বলা সম্ভব না।"

স্বাস্থ্য ভবন সূত্রে খবর ,শহরের একাধিক ল্যাবরেটরিতে  সরকারি বা বেসরকারি যাই হোক না কেন, ডেঙ্গির সংক্রমণ খবর মিলতে শুরু করেছে। ফলে গোটা বিষয়টি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্য ভবন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link