Dol Liquor Selling: একদিনে ৭০ কোটি! দোলে মদ বিক্রিতে রেকর্ড লাভ রাজ্যের

Mon, 21 Mar 2022-5:30 pm,

নিজস্ব প্রতিবেদন : দোলের উইকেন্ডে মদ বিক্রিতে রেকর্ড লাভ রাজ্যের। বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত মদ বিক্রি হল ২০০ কোটি টাকার। যা হিসেব করলে দেখা যায় প্রতিদিন গড়ে ৫০ কোটি টাকার মদ বিক্রি হয়েছে। 

যদিও দোলের দিন বিকেল পর্যন্ত দোকান বন্ধ থাকায়, সেভাবে বিক্রি না হলেও বৃহস্পতিবার রেকর্ড বিক্রি হয়েছে মদের। গতবারের থেকে অনেকটাই আশানুরূপ বিক্রি বলে দাবি করেছে আবগারি দফতর। সবথেকে বেশি বিক্রি হয়েছে বৃহস্পতিবার। আবগারি দফতর সূত্রে এমনটাই খবর। ওইদিন বিক্রি ৭০ কোটি টাকার অঙ্ক ছাড়িয়ে গিয়েছিল। এমনটাই খবর নবান্ন সূত্রে। 

উল্লেখ্য, করোনাকালে অন্য অনেক ব্যবসা মুখ থুবড়ে পড়লেও মদ বিক্রিতে ফুলে-ফেঁপে উঠেছে রাজ্য। গত দেড় বছরে মদ বিক্রির পরিমাণ ভেঙেছে পুরনো সব রেকর্ড। রাজ্যে এহেন বিপুল পরিমাণ মদ বিক্রিতে লাভবান হয়েছে রাজ্য সরকারও। 

২০১৭-১৮ এবং ২০১৮-১৯ আর্থিক বছরে মদ বিক্রির পরিমাণকে অনেকটাই পিছনে ফেলেছে গত দেড় বছরের মদ বিক্রি। ২০২০-র জুন মাস থেকে ২০২১ সালের ডিসেম্বর মাস পর্যন্ত মদ বিক্রির থেকে রাজ্যের আয় হয়েছে ২৩ হাজার কোটি টাকা। 

জানা গিয়েছে, দেশি মদ বিক্রি করেই রাজ্য আবগারি দফতর সবথেকে বেশি আয় করেছে। ২০২২-এর জানুয়ারি মাসে সমীক্ষায় দেখা যায়, রাজ্যে গত দেড় মাসে যত মদ বিক্রি করা হয়েছে, তার মধ্যে ৩৫ শতাংশই দেশি মদ। দেশি মদের পর সবথেকে বেশি বিক্রি হয়েছে বিয়ার।

উল্লেখ্য, গত দেড় বছরে অনেকটা সময়ই করোনার জেরে লকডাউন জারি ছিল। বন্ধ ছিল মদের দোকান। তা সত্ত্বেও উত্সবের মরশুমে মদ বিক্রি করে সেই লোকসান অনেকাংশে পুষিয়ে গিয়েছে। তবে সার্বিক ভাবে বিদেশি মদের বিক্রি কিছুটা কমেছে বলে খবর।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link