Bangladesh Weather: আবার ফিরে এসেছে অসহ্য তীব্র সেই তাপপ্রবাহ! আর কত এই দীর্ঘ দগ্ধ দিন...

Wed, 15 May 2024-12:32 pm,

বাংলাদেশ আবহাওয়া দফতর জানিয়েছে, রাজশাহী, রংপুর, খুলনা, সিলেট-সহ টাঙ্গাইল, ফরিদপুর, মাদারিপুর, কিশোরগঞ্জ, নেত্রকোনা, রাঙামাটি, নোয়াখালি, ফেনি, কুমিল্লা, কক্সবাজার, ভোলা ও পটুয়াখালির উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

বাংলাদেশে গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল নীলফামারির সৈয়দপুরে-- ৩৮.৪ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৩ ডিগ্রি সেলসিয়াস।

তাপপ্রবাহের পাশাপাশি দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিও হতে পারে বলে জানানো হয়েছে। আকাশ মেঘলা থাকতে পারে। দু-এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রপাত-সহ বৃষ্টি হতে পারে।

গত সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় তিনটি অঞ্চলে বৃষ্টি হয়েছে। এর মধ্যে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে বগুড়ায়-- ১৬ মিলিমিটার।  ঢাকায় সামান্য বৃষ্টি হয়েছে।

এবার এপ্রিলে বাংলাদেশবাসীও অতি তীব্র তাপপ্রবাহ দেখেছে। দীর্ঘ সময় ধরে তাপপ্রবাহও ছিল এবার। ১ এপ্রিল দেশে শুরু হওয়া এই তাপপ্রবাহ ছিল ৫ মে পর্যন্ত। তারপর একটু স্বস্তি থাকলেও সোমবার আবার তাপপ্রবাহ ফিরে এসেছে।

বাংলাদেশের এক আবহাওয়াবিদ বলেছেন, দেশে আবার তাপপ্রবাহ শুরু হয়েছে। তবে তা এপ্রিলের মতো তীব্র হওয়ার আশঙ্কা কম। মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহই থাকবে। ১৮- ১৯ মে পর্যন্ত এই অবস্থা চলবে। তার পরে বৃষ্টির প্রবণতা বাড়ার সম্ভাবনা আছে। তখন তাপমাত্রাও কমে আসবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link