একধাক্কায় অনেকটা কমল রান্নার তেলের দাম, আগামী দিনে আরও কমতে পারে বলছেন ব্যবসায়ীরা

Thu, 17 Jun 2021-3:01 pm,

নিজস্ব প্রতিবেদন: Food and Consumer Affairs Ministry বুধবার জানিয়েছে, ভোজ্যতেলের দাম আরও কমতে পারে আগামী দিনে। ভোক্তা বিষয়ক অধিদফতরের তথ্য অনুসারে, গত একমাসের তুলনায় ভোজ্যতেলের দাম হ্রাস পেয়েছে এবং দেখা যাচ্ছে রান্নার তেলের দাম কমেছে প্রায় ২০ শতাংশ।

মুম্বইতে ৭ ই মে পাম তেলের দাম কেজি প্রতি ছিল ১৪২ টাকা, সেই দাম কমে দাঁড়িয়েছে কেজি প্রতি  ১১৫ টাকা। কলকাতাতেও পাম তেলের দাম রয়েছে এরই ধারে কাছে। ১৯ শতাংশ কমেছে এই তেলের দাম। 

সানফ্লাওয়ার তেলের দাম, যা ৫ মে তারিখে ছিল কেজি প্রতি ১৮৮ টাকা। তবে মেট্রোপলিটিয়ান শহর ভিত্তিতে দামের হেরফের রয়েছে। বর্তমান দাম মুম্বইতে ১৫৭ টাকা। এই তেলের দাম কমেছে ১৬ শতাংশ। কলকাতায় সূর্যমুখী তেলের দাম ১৬০ টাকা।

২০ মে মুম্বইতে সোয়া তেলের দাম ছিল কেজি প্রতি ১৬২ টাকা, তবে প্রায় ১৫ শতাংশ দাম কমেছে। নতুন দাম হয়েছে ১৩৮ টাকা।   কলকাতায় নতুন দাম ১৪৮ টাকা। 

অন্যদিকে, ১৬ মে সর্ষের তেলের দাম ছিল কেজি প্রতি ১৭৫ টাকা, মুম্বইতে এখন কেজি প্রতি দাম যাচ্ছে ১৫৭ টাকা। কলকাতায় সর্ষের তেলের নতুন দাম কেজি প্রতি ১৫৫ টাকা। ১৪ ই মে প্রায় দশ শতাংশ দাম কমছে। 

চিনাবাদাম তেল কেজি প্রতি  ১৯০ টাকা থেকে এখন ১৭৪ টাকায় বিক্রি হচ্ছে। প্রায় ৮ শতাংশ কমেছে দাম। কলকাতায়  ১৫ লিটারের দাম ৩০০০ টাকা। 

বনষ্পতি তেলের দামও কমেছে ৮ শতাংশ। কেজি প্রতি নতুন দাম ১৪১ টাকা। কলকাতাতে যার দাম যাচ্ছে ১৭৫ টাকা। রাইস তেলের দাম কলকায় কমে দাঁড়িয়েছে কেজি প্রতি ১৩৩ টাকা।

বাজার আরও কমের দিকে বলে জানাচ্ছেন রাজ্যে তেল ব্যবসায়ীরা।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link