Exclusive: রাজার হাটে প্রথম কোয়ারেন্টাইন সেন্টার, দেখুন অন্দরের ছবি

Tue, 17 Mar 2020-2:21 pm,

তন্ময় প্রামাণিক: রাজারহাটে চিত্তরঞ্জন ক্যানসার ইনস্টিটিউট। এখানেই কোয়ারেন্টাইন সেন্টার তৈরি করছে রাজ্য সরকার। বিদেশ থেকে আসা মানুষজনকেএখানেই  নিয়ে আসছে প্রশাসন। আপনাদের জন্য রইল রাজ্যের একমাত্র কোয়ারেন্টাইন সেন্টারের হাল হকিকত। 

চিত্তরঞ্জন ন্যাশনাল ক্যান্সার ইনস্টিটিউটের রাজারহাটের সেকেন্ড ক্যাম্পাস এখন রাজ্য সরকারের কোয়ারেনটাইন সেন্টার। সবমিলিয়ে সেখানে শ তিনেক কর্মী নিয়োগ করেছে রাজ্য সরকার। হাসপাতালের বাইরে গেট পাহারা দিচ্ছে প্রচুর পুলিস। 

পরিচিতি পত্র থাকা স্বাস্থ্যকর্মী, চিকিত্সক ও হাসপাতালের কর্মী ছাড়া কারও প্রবেশ নিষেধ। দমদম বিমানবন্দর থেকে বিদেশ ফেরত কোনও যাত্রীকে  নিয়ে এলে চালককে ও কাগজপত্র দেখে তবেই ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে। 

গত দু'দিনে শখানেক  মানুষকে এখানে পাঠানো হয়েছে। সেন্টারে আপাতত ২০০ বেডের ব্যবস্থা রাখা হয়েছে। ২৪ঘণ্টা স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা রাখা হয়েছে। থাকছেন  চিকিত্সক, নার্স, টেকনিশিয়ানরা। রয়েছে থাকা-খাওয়ার পর্যাপ্ত ব্যবস্থা। রবিবার থেকে সোমবার দুপুর পর্যন্ত মোট ৪৬জনকে সেন্টারে আনা হয়েছে।

 

প্যারিসে পড়তে গিয়েছিলেন কলকাতার নেহা দেব। সঙ্গে ছিলেন মা পারমিতা। দুজনকেই কলকাতা বিমানবন্দরে নামর পর নিয়ে আসা হয় এখানে। টাইপ সি ক্যাটাগরিতে পড়েন বলে নেহা-পারমিতার মতো অনেককেই বাড়ি চলে যাওয়ার পরামর্শ দেওয়া । আপাতত ১৪ দিন গৃহবন্দি থাকতে বলা হয়েছে তাঁদের। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link