গতির নেশায় বুঁদ! মর্মান্তিক পরিণতি হল `বিশ্বের দ্রুততম মহিলা` ড্রাইভারের

Thu, 29 Aug 2019-12:46 pm,

গতির নেশা তাঁর ছোটবেলা থেকে। স্বপ্ন ছিল, একদিন বিশ্বের দ্রুততম মহিলা ড্রাইভার হবেন তিনি। আর সেই স্বপ্নই কাল হয়ে দাঁড়াল। ফাস্টেস্ট উইমেন অন ফোর হুইলস- শিরোপা পাওয়ার জন্য শেষ পর্যন্ত জীবনটাই দিয়ে দিতে হল জেসি কম্বসকে। 

২০১২ সাল থেকে নিজের স্বপ্নকে বাস্তব করার জন্য ছুটছেন জেসি। ২০১৩ সালে তিনি ৬৪১ কিমি প্রতি ঘণ্টায় চার চাকা চালিয়ে রেকর্ড গড়েছিলেন। কিন্তু মনে মনে আরও বড় কিছু করে দেখানোর জন্য প্রস্তুতি নিচ্ছিলেন ৩৯ বছর বয়সী এই আমেরিকান ড্রাইভার। 

১৯৭৬ সালে কিটি ওনিল ৮২৪ কিমি প্রতি ঘণ্টায় গাড়ি চালাতে গিয়ে প্রাণ হারিয়েছিলেন। এবার একই অবস্থা হল জেসির। বিশ্বের দ্রুততম মহিলা ড্রাইভারের শিরোপা জিততে গিয়ে দুর্ঘটনায় মারা গেলেন জেসি। 

যে মরুভূমিতে জেসি মারা গেলেন সেখানেই ২০১৬ সালে তিনি ৪৭৮ মাইল প্রতি ঘণ্টার গতিতে জেট পাওয়ারড কার চালিয়েছিলেন। জেসি বিশ্বের দ্রুততম মহিলা হিসাবে রেকর্ড গড়লেন। কিন্তু তার জন্য বড়সড় মূল্য চুকিয়ে যেতে হল তাঁকে। 

গতে বাঁধা কোনও কিছুর উপর তাঁর আগ্রহ ছিল না। সব সময়ই আলাদা কিছু একটা করার চেষ্টা করতেন। চলতি মাসেই একটি ইনস্টাগ্রাম পোস্টে জেসি লিখেছিলেন, ''লোকে আমাকে পাগল বলে। আমি তাঁজের থ্যাঙ্ক ইউ বলি।''

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link