IPL 2023: এবারের ক্রোড়পতি লিগের সবচেয়ে `বুড়ো` পাঁচ ক্রিকেটার, ছবিতে দেখে নিন

Sabyasachi Bagchi Fri, 17 Mar 2023-3:39 pm,

২০২২ আইপিএল-এ দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত নামিবিয়ান এই অলরাউন্ডারকে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। এরপর থেকেই তিনি দলের গুরুত্বপূর্ণ অঙ্গ। মূলত বিকল্প খেলোয়াড় হিসেবেই তাঁকে নেওয়া। কিন্তু কলকাতা অনেক ম্যাচে ভিসাকে খেলাতে পারে। ভিসা আইপিএল-এ আগেও খেলেছেন। কলকাতার আগে তাঁকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলতে দেখা গিয়েছে। আইপিএল-এ তাঁর মোট ম্যাচের সংখ্যা ১৫। এই ১৫ ম্যাচে পেয়েছেন ১৬ উইকেট। ব্যাট হাতে করেছেন ১২৭ রান।

 

গতবারের মতো এবারও গুজরাত টাইটান্সের হয়ে খেলবেন অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার। এখন পর্যন্ত ১৪৪টি আইপিএল ম্যাচে ঋদ্ধিমান রান করেছেন ২৪২৭। ঋদ্ধি কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস, পঞ্জাব কিংস ও সানরাইজার্স হায়দরাবাদে খেলেছেন। ২০১৪ সালের ফাইনালে পঞ্জাবের হয়ে তাঁর শতরানের ইনিংসটি স্মরণীয়। গুজরাতের হয়ে এবারও ভালো খেলা তাঁর লক্ষ্য। গত মরসুমে তিনি ব্যাট হাতে করেছিলেন ২০০ রান। প্রথমবার হার্দিক পান্ডিয়ার দলের ট্রফি জয়ে রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা।

তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক। এবারও তাঁর ব্যাটে বড় ভরসা থাকবে বিরাট কোহলির ফ্র্যাঞ্চাইজিটির। গত মরসুমে তিনি কোহলির কাছ থেকেই দলের অধিনায়কত্ব গ্রহণ করেছিলেন। এখন পর্যন্ত আইপিএলে মোট ১১৬ ম্যাচ খেলেছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই অধিনায়ক। রান করেছেন ৩৪০৩। গড় ৩৪.৩৭, স্ট্রাইক রেট ১৩০.৫৮।

 

নিজের ১৬তম আইপিএল মরসুম খেলবেন অমিত মিশ্র। ১৬৬ উইকেট নিয়ে তিনি আইপিএল ইতিহাসের অন্যতম সর্বোচ্চ উইকেটশিকারি। লখনউ সুপার জায়ান্টসের আগে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন এই লেগ স্পিনার আইপিএলে খেলেছেন দিল্লি ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। যদিও তিনি গত বছর অবিক্রিত ছিলেন। 

আইপিএল-এর ইতিহাসে অন্যতম সেরা তারকা। ভারতের সবচেয়ে সফল অধিনায়ক। আইপিএলেও চেন্নাইকে জিতিয়েছেন চারটি ট্রফি। ধোনির নেতৃত্বে চারবার আইপিএল শিরোপা জিতেছে চেন্নাই। আইপিএলে ২৩৪টি ম্যাচ খেলেছেন ধোনি। ব্যাট হাতে তাঁর রান ৪৯৭৮। গত ১৫ বছরে চেন্নাই সুপার কিংসের প্রায় ঘরের মানুষই তিনি। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link