সকাল থেকেই শুরু ভারী বর্ষণ, বন্যায় মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে কেরলে

Sun, 12 Aug 2018-4:47 pm,

আগামী ৪ দিনও কেরলের ৮ জেলায় প্রবল বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ফলে রাজ্যের বন্যা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। ইতিমধ্যেই রাজ্যে বন্যায় মৃত্যু হয়েছে ৩৭ জনের। ৮ জন নিখোঁজ। এত ব্যাপক বন্যা গত কয়েক দশক কেরলে হয়নি। ত্রাণশিবিরগুলিতে আশ্রয় নিয়েছেন ৩৫,৭৭৪ জন।

আশার কথা হল কেরলের ইডুক্কি ও ইডামালায়ার জলাধারের জলস্তর কমতে শুরু করেছে। এলাকা ছেড়ে অন্যত্র চলে ‌যাওয়ার কোনও প্রয়োজন নেই বলে প্রশাসনের পক্ষ থেকে মানুষজনকে আশ্বাস দেওয়া হয়েছে।

রবিবার সকাল থেকেই শুরু হয়েছে টানা বৃষ্টি। কেরলের বন্যা দুর্গত এলাকা ঘুরে দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন ও কেন্দ্রীয় মন্ত্রী কে জে আলফোনস।

উদ্ধারকা‌র্যে নামানো হয়েছে সেনার ১০টি কলাম, বায়ুসেনা, নৌসেনা ও এনডিআরএফের টিমকে। এমন ভয়ঙ্কর বন্যা রাজ্যবাসী দেখেনি। মন্তব্য মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের।

কোঝিকোড়, মাল্লপুরম, কান্নুর, ওয়ানদ জেলা প্রচণ্ড ক্ষতিগ্রস্থ। রাস্তাঘাট ভেঙে ‌যাওয়ায় ওয়ানদ জেলায় ‌যোগ‌যোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

রাজ্যের পালাক্কাদ, মাল্লাপুরম, কান্নুর, এরনাকুলাম, ইডুক্কি, ওয়ানদ জেলার ভারী থেকে অতিভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ইতিমধ্যেই রাজ্যে কমপক্ষে ১৫০০ বাড়ি ভেঙে পড়েছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link