Drinks for gut health: ঘন ঘন পেটের সমস্যা? এই ৭ পানীয় আপনাকে সত্যিই স্বস্তি দেবে...

Tue, 10 Sep 2024-6:07 pm,

  কেফির হল এক ধরনের গাঁজানো দুধ যা রক্তে শর্করার নিয়ন্ত্রণ, কোলেস্টেরল কমাতে এবং অন্যান্য সুবিধার মধ্যে হজমের স্বাস্থ্য বাড়াতে সাহায্য করতে পারে। কেফির নামটি তুর্কি শব্দ "কিইফ" থেকে এসেছে, যা একজন ব্যক্তি সেটি পান করার পরে যে "ভাল অনুভূতি" পান তা বোঝায়।

আদা চা হজম-ক্ষমতা বৃদ্ধি করার জন্য পরিচিত। এতে জিঞ্জেরল রয়েছে, যা হজমের এনজাইমগুলিকে উদ্দীপিত করতে সাহায্য করে, গ্যাস এবং অস্বস্তি কমায়। আদা চা পরিপাকতন্ত্রের মাধ্যমে খাবারের চলাচলকেও স্বাভাবিক করে ।

পেপারমিন্ট চা হজম সিস্টেমের জন্য একটি ওষুধ এবং বদ-হজমের মতো উপসর্গগুলি উপশম করতে সহায়তা করে। পেপারমিন্টের মেন্থল গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্টের পেশীগুলিকে শিথিল করে, যা ক্র্যাম্পিং কমাতে পারে এবং পিত্ত প্রবাহকে উন্নত করতে পারে, ভাল হজম এবং পুষ্টির শোষণকে সহজতর করে।

 

Disclaimer: প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই পরামর্শ দেওয়া হচ্ছে, কোনও সুপারিশ করা হচ্ছে না।

জলে মিশ্রিত আপেল সিডার ভিনেগার পাকস্থলীর অ্যাসিডের উৎপাদনকে উদ্দীপিত করে হজমের উন্নতি করে, যা খাবারকে আরও দক্ষতার সাথে ভাঙতে সাহায্য করে। এসিভি-এর অ্যাসিটিক অ্যাসিডের অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্যও রয়েছে, যা অন্ত্রের ব্যাকটেরিয়াগুলির স্বাস্থ্যকর ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে। খাওয়ার আগে এটি পান করলে রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণ এবং ক্ষুধা কমাতে সাহায্য করে।

 

অ্যালোভেরার রসে সর্বাগ্রে অ্যান্টিঅক্সিডেন্ট পদার্থ রয়েছে যা আপনার ডায়াবেটিস এবং হৃদরোগের মতো অবস্থার বিকাশের সম্ভাবনা হ্রাস করতে সহায়তা করে। কিন্তু অ্যালোভেরার রস শুধুমাত্র প্রতিরোধের বাইরেও উপকার দেয়।

"গোল্ডেন মিল্ক" নামেও পরিচিত, এই পানীয়টি একটি শক্তিশালী অ্যান্টি-ইনফ্লেমেটরি পানীয় , দুধ বা দুধের বিকল্পের সাথে এটি পান করা যেতে । হলুদে থাকা কারকিউমিন অন্ত্রের প্রদাহ কমাতে সাহায্য করে এবং উপকারী অন্ত্রের ব্যাকটেরিয়া বৃদ্ধিতে সহায়তা করে। কালো মরিচ যোগ করা কারকিউমিন শোষণ বাড়ায়, এটি অন্ত্রের স্বাস্থ্যের জন্য একটি শক্তিশালী পানীয় তৈরি করে।

 

হাড়ের সুরুয়া জেলাটিনে সমৃদ্ধ, যা পাচনতন্ত্রের মিউকোসাল আস্তরণ রক্ষা করতে সাহায্য করে। এটিতে গ্লুটামিনের মতো অ্যামিনো অ্যাসিডও রয়েছে, যা অন্ত্রের অখণ্ডতাকে মেরামত করে, এটি ফুটো অন্ত্রের সিন্ড্রোমের জন্য উপকারী । হাড়ের ঝোল সহজে হজমযোগ্য এবং প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করে যা সামগ্রিক অন্ত্রের স্বাস্থ্যকে উন্নত করে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link