Friendship Tit bits :বন্ধু নির্বাচন করার আগে এই কেয়েকটি বিষয় অবশ্যই দেখে নিন

Fri, 17 Sep 2021-11:03 pm,

নিজস্ব প্রতিবেদন: বন্ধুত্বের থেকে দামি সম্পর্ক আর কিছুই নেই। জীবনে বন্ধুদের গুরুত্ব অনেক খানি। কঠিন সময়ে যেমন বন্ধুরা পাশে থাকে, তবে বন্ধুদের যে সবসময় একই ভাবে পাশে পাবেন এমনটা নয়। 

 

 মানুষ কিন্তু মানুষকেই চিনতে ভুল করে। সব সময় অন্যের মিষ্টি কথায় গলে যাওয়ার সিদ্ধান্ত বোধহয় ঠিক নয়। আর তাই বন্ধু চেনার দায়িত্ব আপনারই। বন্ধুবৃত্তে কাদের রাখবেন আর কাদের রাখবেন না তা দেখার আপনার হাতে। 

বন্ধু নির্বাচন করার সময় কয়েকটি বিষয় মাথায় রাখবেন, সম্পর্কের অন্যতম ভিত্তি হল বিশ্বাস। আর আমরা যাঁকে বিশ্বাস করি তাকেই তো মন খুলে সব কথা বলব। ভালো লাগা, সমস্যা ইত্যাদি নানা কিছু আমরা বন্ধুদের সঙ্গেই ভাগ করে নিই। সেখানে কিন্তু এমন কিছু কথা থাকে যা খুবই সিক্রেট এবং যিনি তাঁকে কথা হুলো বলছেন তিনি ধরেই নেন বন্ধু তাঁর এই কথা অন্যত্র শেয়ার করবেন না। কিন্তু যখন এই বিশ্বাসে আঘাত আসে তখন কিন্তু সম্পর্ক ভেঙে যেতে বাধ্য। আর যিনি একবার প্রতিশ্রুতি ভাঙেন তাঁকে বিশ্বাস না করাই শ্রেয়।

 

 কিছু মানুষ আছেন যাঁরা খুবই অন্যের Attention পেতে পছন্দ করেন। ফল স্বরূপ বানিয়ে কথা বলা, অকারণ সমস্যা তৈরি এবং হঠকারিতার মতো বেশ কিছু কাজ করেন। এছাড়াও অন্যায় করে এমন একটা ভাব নিয়ে থাকেন যেন কিছুই হয়নি। সব সময় বাস্তবটা এড়িয়ে যান। আবার কোনও মানুষ যিনি নেতিবাচক কথাবার্তা বলে। এরকম মানুষদেরকে নিজের বন্ধু হিসেবে নির্বাচন না করাই ভাল।   

 

সব সময় সবার সঙ্গে যে মনের মিল হবেই এমনটা কিন্তু নয়। আবার অনেকেই জোর করে বন্ধুত্ব তৈরির চেষ্টা করেন এরকম কেউ বা এমন কেউ যিনি সব বিষয়ে প্রতিযোগিতা করে, এরকম মানুষদেরকে বন্ধু হিসেবে নির্বাচন করা থেকে এড়িয়ে চলুন। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link