MS Dhoni: অবসরের পরেও কেন ধোনি বিশ্বের দ্বিতীয় ধনী ক্রিকেটার?

Wed, 01 Sep 2021-1:58 pm,

প্রাক্তন জোড়া বিশ্বকাপ (২০ ও ৫০ ওভার) জয়ী অধিনায়ক এমএস ধোনি আজও চর্চিত। আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানিয়েও ধোনি বিশ্বের দ্বিতীয় ধনী ক্রিকেটার। 

সচিন তেন্ডুলকরের পরেই রয়েছেন তিনি। ধোনির মোট সম্পত্তির পরিমাণ ৮১৯ কোটি টাকা। এমনই রিপোর্ট দিয়েছে WION

 

ধোনি তাঁর ক্রিকেট কেরিয়ারে অধিকাংশ সময়ই ছিলেন বোর্ডের এ প্লাস ক্যাটাগরির ক্রিকেটার। ধোনি গতবছর স্বাধীনতা দিবসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বুট জোড়া তুলে রাখলেও খেলা চালিয়ে যাচ্ছেন আইপিএলে। আইপিএলের বেতন ও একাধিক ব্র্যান্ড এনডোর্সমেন্টের জন্য তাঁর ঘরে আসে ৭৪ কোটি ৪৯ লক্ষ টাকা।

 

ব্র্যান্ড প্রমোশনের অন্যতম বিশ্বস্ত মুখ ধোনি। Dream11, GoDaddy, Mastercard, Yippee Noodles, Gulf Engine Oil এর বিজ্ঞাপন করার জন্য তিনি পেয়ে থাকেন প্রায় ৫০ কোটি টাকা। তিনবারের আইপিএল জয়ী ক্যাপ্টেন চেন্নাই সুপার কিংস থেকে থেকে বছরে ১৫ কোটি টাকা পান।

ধোনির একটি ফার্মহাউস রয়েছে রাঁচিতে। সাত একর বিস্তৃত সেই রাজপ্রাসাদের মূল্য প্রায় ৬ কোটি টাকার কাছাকাছি। এছাড়াও ধোনির কাছে বিশ্বের তাবড় ব্র্যান্ডের গাড়ি ও বাইক রয়েছে। যার মূল্যও কোটি কোটি টাকা।

 

গতবছরের ব্যর্থতা ভুলে চেন্নাই এই মরসুমে দুরন্ত ভাবে আইপিএলে প্রত্যাবর্তন করেছিল। ৭ ম্যাচের মধ্যে ৫ ম্যাচ জিতে ধোনি অ্যান্ড কোং ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় দুয়ে আছে। চেন্নাই সুপার কিংসের ঠিক পরেই ইয়েলো আর্মি। মনে করা হচ্ছে এটাই ধোনির সম্ভবত শেষ আইপিএল।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link