IPL 2020: কোহলি,ধোনি না রোহিত - আইপিএলে সবচেয়ে ধনী অধিনায়ক কে?

Fri, 18 Sep 2020-4:35 pm,

শনিবার শুরু আইপিএলের ১৩ তম সংস্করণ। উদ্বোধনী ম্যাচে মাঠে নামছে ধোনির চেন্নাই সুপার কিংস আর  রোহিতের মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএল শুরুর আগে একবার দেখে নেওয়া যাক আট ফ্র্যাঞ্চাইজি দলের আট অধিনায়কের পারিশ্রমিক কত?

শ্রেয়স আইয়ার (দিল্লি ক্যাপিট্যালস): সবচেয়ে কম বেতন পান তরুণ অধিনায়ক শ্রেয়স আইয়ার।  দিল্লি ফ্র্যাঞ্চাইজি থেকে শ্রেয়সের প্রাপ্ত অর্থের পরিমাণ ৭ কোটি টাকা। 

দীনেশ কার্তিক (কলকাতা নাইট রাইডার্স): শ্রেয়স আইয়ারের চেয়ে সামান্য বেতন বেশি পান কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক।  তিনি পান ৭.৪ কোটি টাকা। 

লোকেশ রাহুল (কিংস ইলেভেন পঞ্জাব): অধিনায়কদের পারিশ্রমিকের তালিকায় কার্তিকের ওপরেই রয়েছেন  প্রীতি জিন্টার দলের অধিনায়ক কেএল রাহুল। পঞ্জাব ফ্র্যাঞ্চাইজির থেকে রাহুল পান ১১ কোটি টাকা।

স্টিভ স্মিথ (রাজস্থান রয়্যালস) ও ডেভিড ওয়ার্নার (সানরাইজার্স হায়দরাবাদ) :  দুই অজি ক্রিকেটার আইপিএলের দুই দলের অধিনায়ক।  অধিনায়কদের উপার্জনের তালিকায় দউই অস্ট্রেলিয়ান তারকা যুগ্মভাবে তৃতীয় স্থানে রয়েছেন।  রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভ স্মিথ এবং সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার দুজনেই নিজের নিজের ফ্র্যাঞ্চাইজি থেকে ১২ কোটি টাকা করে পান।  

 

মহেন্দ্র সিং ধোনি(চেন্নাই সুপার কিংস) ও রোহিত শর্মা(মুম্বাই ইন্ডিয়ান্স): পারিশ্রমিকের নিরিখে যুগ্মভাবে দ্বিতীয়স্থানে আইপিএলের সবচেয়ে সফল দুই অধিনায়ক এমএস ধোনি এবং রোহিত শর্মা। মুম্বইকে চারবার চ্যাম্পিয়ন করানো অধিনায়ক রোহিত শর্মা এবং চেন্নাইকে তিনবার চ্যাম্পিয়ন করানো মহেন্দ্র সিং ধোনি দুজনেরই ফ্র্যাঞ্চাইজি থেকে উপার্জন ১৫ কোটি টাকা।

বিরাট কোহলি (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর): আইপিএলে সাফল্য না পেলেও অধিনায়কদের মধ্যে সবচেয়ে বেশি টাকা পান কোহলি। তাঁর উপার্জন মূল্য ১৭ কোটি টাকা।  

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link